চৌগাছায় নেশার টাকা না পেয়ে কুরাআন শরীফে আগুন, যুবক আটক

আরো পড়ুন

যশোরের চৌগাছায় এক মাদকাসক্ত যুবক, মাসুদ হোসেন (২৪), তার মায়ের সাথে ঝগড়ার জেরে ঘরে থাকা কুরআন শরিফ পুড়িয়ে দেওয়ার অভিযোগে পুলিশের হাতে আটক হয়েছেন। তিনি উপজেলার পাতিবিলা ইউনিয়নের বড় নিয়ামতপুর গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে। বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাসুদ আগে ট্রাকচালক ছিলেন, তবে মাদকের প্রতি আসক্ত হয়ে পড়ার পর পেশা পরিবর্তন করে ব্যাটারি চালিত ভ্যান চালাতে শুরু করেন। তবে, মাদক সেবনের কারণে তিনি সেই ভ্যানও বিক্রি করে দেন এবং ভবঘুরে জীবনযাপন করতে থাকেন।

বৃহস্পতিবার সকালে মাসুদ তার মায়ের কাছে মাদকের টাকা চেয়ে ঝগড়ায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তিনি ঘরে থাকা কুরআন শরিফ উঠানে নিয়ে গিয়ে আগুন ধরিয়ে দেন। ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে জনমনে চাঞ্চল্য সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মাসুদকে গ্রেফতার করে।

ইউপি সদস্য মনিরুল ইসলাম জানান, নেশার টাকা জোগাড় করতে না পেরে মাসুদ তার মায়ের সাথে ঝগড়ায় জড়িয়ে পড়েন এবং মারধরের চেষ্টা করেন। তার মা তখন বলেন, আল্লাহ তোর এমন আচরণ সহ্য করবে না। এরপরই মাসুদ কুরআন শরিফ পুড়িয়ে দেন।

চৌগাছা থানার ওসি তদন্ত জেল্লাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মায়ের প্রতি অসদাচরণ করার অভিযোগে মাসুদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আরো পড়ুন

সর্বশেষ