মাছচাষি হত্যায় ৫ জনের যাবজ্জীবন

আরো পড়ুন

ঝিনাইদহের লাউদিয়ার মাছচাষি শফিকুল ইসলাম হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (৩ মার্চ) দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার লাউদিয়া গ্রামের জাহিদুল ইসলাম, খোকন, ইলিয়াস, জসিম ও সেলিম। রায় ঘোষণার পর তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

মামলার সংক্ষিপ্ত বিবারণে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার লাউদিয়া গ্রামের সরফুদ্দিন ও তার ভাই শফিকুল ইসলাম কিছু পুকুর লিজ নিয়ে মাছ চাষ করত। ২০০৯ সালের ৭ সেপ্টেম্বর বিকেলে ওই গ্রামের মসজিদের পাশে পুকুরে মাছের খাবার দিয়ে তারা দুই ভাই বাড়ি ফিরছিলেন । এ সময় তারা ঈদগাহের কাছে পৌঁছলে আসামিরা দেশি অস্ত্র দিয়ে হামলা করে। হামলাকারীরা প্রথমে সরফুদ্দিনের পায়ে আঘাত করে। পরে তিনি দৌড়ে সেখান থেকে পালিয়ে যান। আর শফিকুল ইসলাম পাশের চায়ের দোকানে আশ্রয় নিলে তাকে সেখানেই পিটিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায় তারা।

ওই সময় স্থানীয়রা শফিকুলকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৮ সেপ্টেম্বর তার মৃত্যু হয়। পরে ঝিনাইদহ সদর থানায় হত্যা মামলা করে শফিকুলের পরিবার।

তদন্ত শেষে পুলিশ ২০১০ সালের ৩০ জুলাই আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। মামলায় সাক্ষ্য গ্রহণ ও উভয় পক্ষের শুনানি শেষে আদালত ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রোববার ৫ জনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ