যশোর আইনজীবী সমিতির সেক্রেটারি শাহীনের দাফন সম্পন্ন

আরো পড়ুন

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীনের দাফন সম্পন্ন হয়েছে। আজ রবিবার দুপুরে তার গ্রামের বাড়ি যশোরের চৌগাছার সিংহঝুলিতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে যশোর কেন্দ্রীয় ঈদগা মাঠে প্রথম ও সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। এতে অসংখ্য মানুষ অংশগ্রহণ করেন।

সকাল ৯টার দিকে শহরের ঘোপ নওয়াপাড়া রোডের বাসভবন থেকে শেষ বারের মতো শাহীনের মরদেহ নেওয়া হয় তার কর্মস্থল জেলা আইনজীবী সমিতিতে। যারা এতোদিন এই আইনজীবীকে কর্মস্থলে কর্মচাঞ্চল্যতায় দেখেছেন এদিন তার কফিনে মোড়ানো নিথর দেহ দেখে কান্নায় ভেঙে পড়েন সহকর্মীরা। পেশাগত কাজের বাইরে আইনজীবীদের সুখে দুঃখে সবসময় যাকে কাছে পেতেন সেই মানুষটির অকালে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না তারা। এর পর সাড়ে ১০টায় তার মরদেহ নেওয়া হয় যশোর কেন্দ্রীয় ঈদগা মাঠে। সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে শাহীনকে ফুলের শ্রদ্ধা দিয়ে বিদায় জানান বিভিন্ন সংগঠনসহ নানা শ্রেণি-পেশার মানুষ। শাহানুর আলম শাহীনকে এক পলক দেখতে ভিড় করেন অসংখ্য শ্রেণী পেশার মানুষ।

জানাজায় অংশ নেন যশোরের জেলা ও দায়রা জজ শেখ নাজমুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, পাবলিক প্রসিকিউটর-পিপি এম.ইদ্রিস আলী, সাবেক পিপি রফিকুল ইসলাম পিটু, সাবেক জিপি সোহেল শামীম, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোর্তজা ছোট, সাবেক সভাপতি মোহা. ইসহক, কাজী ফরিদুল ইসলাম ও শরীফ নুর মোহাম্মদ আলী রেজা, সাবেক সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবু, এমএ গফুর প্রমুখ।

 

এছাড়া চৌগাছার সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে বেলা দুইটার সময় দ্বিতীয় জানাজা শেষে শাহীনকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজা পূর্ব সমাবেশে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক অ্যাডভোকেট শাহীনের বন্ধু মহিদুজ্জামান মোহন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, পৌর মেয়র নুর উদ্দীন আল মামুন হিমেল, চৌগাছা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, সিংহঝুলি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক, বিএনপির উপজেলা সভাপতি জহুরুল ইসলাম, জামায়াতের আমীর মাওলানা গোলাম মোরশেদ, সেক্রেটারি মাওলানা নুরুজ্জামান, অ্যাডভোকেট হাবিব কাইছার প্রমুখ।

 

এদিকে, আইনজীবী নেতা শাহানুর আলম শাহীনের মৃত্যুতে রবিবার জজ আদালতে ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় জেলা আইনজীবী সমিতির এক নম্বর ভবনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয় শোকসভা ও দোয়া।

 

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি তিনি ব্রেইন স্টোক করেন। পরে তাকে ঢাকায় নেয়া হয়। প্রথমে ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে তিনি চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। শনিবার সন্ধ্যা ৬টায় হাসপাতালের আইসিইউ প্রধান প্রফেসর দেবাশীষ বনিক ও নিউরোসার্জন প্রধান প্রফেসর ধীমান চৌধুরীর সমন্বয়ে গঠিত মেডিকেল টিম শাহানুর আলম শাহীনকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার রাতেই মরদেহ আনা হয় শহরের ঘোপ নওয়াপাড়া রোডের বাসভবনে।

 

এদিকে, শাহানুর আলম শাহীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোর্তজা ছোটসহ নেতারা। এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, লয়ার্স কাউন্সিল, ট্যাক্সেস বার যশোর শোক প্রকাশ করেছে। এছাড়া প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ