যশোরের তালবাড়িয়া ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ জিয়া হায়দারের ঔদ্ধত্যপূর্ণ আচারণে অতিষ্ঠ সাধারণ শিক্ষক-কর্মচারিরা

আরো পড়ুন

যশোরের তালবাড়িয়া ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ জিয়া হায়দারের ঔদ্ধত্যপূর্ণ আচারণে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ শিক্ষক-কর্মচারিরা। দিন দিন ঔদ্ধত্যপূর্ণ আচারণের মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। সামান্য বিষয় নিয়ে প্রায় তিনি শিক্ষক-কর্মচারিদের সাথে মারমুখি আচারণ করেন। অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলে অভিযোগ উঠেছে। শিক্ষক-কর্মচারিরা তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। এভাবে চলতে থাকলে প্রতিষ্ঠানটি ধ্বংসের দ্বারপ্রান্তের পৌছে যাবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে অধ্যক্ষের কক্ষে কলেজে শৃঙ্খলা কমিটির মিটিংয়ে ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক জাফর ইকবালকে প্রকাশ্যে চেয়ার উঁচু করে মারাতে যান উপাধ্যক্ষ জিয়া হায়দার। অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপাধ্যক্ষ জিয়া হায়দারের বাড়ি কলেজের পাশে। সেই প্রভাবে তিনি কাউকে মানতে চান। নিজের ইচ্ছামত কলেজ চলতে চান। তার কথা না তিনি শিক্ষক কর্মচারি সাথে মারমুখি আচারণ করেন। খারাপ ব্যবহার করেন। কথ্য ভাষায় গালিগালাজ দেন। এর আগে তিনি ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক ইলিয়াস উদ্দিনকে মারতে গিয়েছিলেন। সহকারি অধ্যাপক রুহুল আমিন ও বিধান চন্দ্র ঠেকিয়ে দেন। এছাড়াও কর্মচারিদের সাথে তিনি প্রতিনিয়ত খারাপ ব্যবহার করেন। সামান্য বিষয়টি নিয়ে তিনি সহকারী অধ্যাপক জাফর ইকবালকে মারতে যান।

এ বিষয়ে অধ্যক্ষ ড. শাহনাজ পারভীন বলেন, ‘বিষয়টি সঠিক। জিয়া উদ্দিনের ব্যবহারে শিক্ষকরা অতিষ্ট। গভর্নিংবডির সিদ্ধান্ত অনুযায়ী আইনি ব্যবস্থা নেয়া হবে’।

সভাপতি কামাল হোসেন হিরা বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি। জিয়া হায়দার প্রায়ই শিক্ষকদের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচারণ করেন। অনেক শিক্ষককে মারতেও গিয়েছেন। শিক্ষক-কর্মচারিরা তার ব্যবহারে কেউ সন্তুষ্ট নয়। আগামী রবিবার কলেজের গভর্নিংবডির মির্টিং হবে। জাফর ইকবাল গভনিংবডির শিক্ষক প্রতিনিধি। মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক যথাযথ ব্যবস্থা নেয়া হবে’।

 

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ