জেলের জালে একটানে মিললো ৪০ লাখ টাকার ইলিশ

আরো পড়ুন

পটুয়াখালীর পায়রা বন্দরের একবার জাল ফেলে এক মাঝি ৯৬ মণ ইলিশ পেয়েছেন। মিজান মাঝি (৪৫) নামের এক জেলে পরে ৩৯ লাখ ৭০ হাজার টাকায় মাছগুলো বিক্রি করেন।

রবিবার বিকালে জাল উঠানোর পর এই পরিমাণ মাছ পান। পরের দিন সোমবার দুপুরে মাছগুলো নিয়ে তিনি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মৎস্য বন্দর মহিপুরে ফেরেন। বিকালে এখানকার ফয়সাল ফিশ নামের একটি আড়তে সর্বোচ্চ ডাকের মাধ্যমে তিনি ৩৯ লাখ ৭০ হাজার টাকায় ৯৬ মণ মাছ বিক্রি করেন।

মহিপুর মৎস্য আড়ত মালিক সমিতির সাবেক সভাপতি ও ফয়সাল ফিশের মালিক ফজলু গাজী বলেন, গত পাঁচ দিন আগে নোয়াখালীর সামরাজ থেকে মাছ ধরার জন্য মিজান মাঝি তার ট্রলার নিয়ে সাগরে যান। পায়রা বন্দরের শেষ বয়ার কাছাকাছি জাল ফেলেন তিনি। জাল তোলার পর তিনি ৯৬ মণ ইলিশ মাছ পান। মৌসুমের শুরুতে এক জালে এত মাছ পড়ার খবর খুবই আনন্দের। এ বছর বেশি পরিমাণে মাছ পাওয়া যাবে বলে তিনি ধারণা করছেন। জেলেরা সবাই কমবেশি মাছ পাচ্ছেন।

এফবি ভাই ভাই ট্রলারের মালিক মিজান মাঝি বলেন, ৬৫ দিন ধরি মাছ ধরা নিষেধ ছিল। আমরা সাগরে নাইমতে পারিনি। অবরোধ উঠি যাওয়ার পর সাগরে নাইমলাম। এত মাছ পাইমু চিন্তাও করি নাই। ধারদেনায় আই জর্জরিত হই গেছি। মাছ বিক্রি করি যে টাকা হয়েছে, সেই টাকা দিয়ে পুরাতন দেনা শোধ করে দেব।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ