পায়রায় এলো আরও সাড়ে ৩৭ হাজার টন কয়লা

আরো পড়ুন

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য আরও ৩৭ হাজার ৬৫০ টন কয়লা নিয়ে পায়রা বন্দরে এসেছে এমভি ‘ওয়াই এম সামিট’ নামে একটি বিদেশি জাহাজ। আজ সোমবার সকালে এটিকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নেওয়া হয় এবং সেখানে পুরোপুরি কয়লা খালাস করা হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন পায়রা বন্দরের উপপরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান।

এর আগে রোববার (৯ জুলাই) সন্ধ্যায় ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে পায়রা বন্দরের ইনারে এসে পৌঁছায় মার্শাল আয়ল্যান্ডের পতাকাবাহী জাহাজ এমভি ওয়াই এম সামিট।

পায়রা বন্দরের উপপরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান বলেন, রোববার বিকালে জাহাজটি রাবনাবাদ চ্যানেলের ইনার অ্যাঙ্কোরেজে ভিড়েছে। ৯ দশমিক ৫০ মিটার গভীরতার ১৯৯ দশমিক ৯০ মিটার দীর্ঘ ও ৩২ দশমিক ২৬ মিটার প্রস্থ এ জাহাজটি এদিন সকালে আউটার অ্যাঙ্কোরেজে ভিড়ে। পরে বিকালে ইনারে নিয়ে আসা হয়।

কয়লা সংকটের কারণে টানা ২০ দিন পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ থাকার পর গত ২৩ জুন ৪১ হাজার ২০৭ টন কয়লা নিয়ে এমভি ‘এ্যাথেনা’ জাহাজ পায়রা বন্দরে আসে। ওই কয়লা খালাসের পর ২৫ জুন থেকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের ৬৬০ মেগাওয়াট সক্ষমতার একটি ইউনিট পুনরায় চালু করা হয়। পরে ২ জুলাই ৩৬ হাজার ৫৭০ টন কয়লা নিয়ে জাহাজ ‘প্যাভো ব্রেভ’ পায়রা বন্দরে আসে। ৬ জুলাই আসে ৩৬ হাজার ৬০০ টন কয়লাবাহী জাহাজ এমভি ‘জাডোর’। এবার কয়লা আসার মধ্য দিয়ে চতুর্থবারের মতো জাহাজ এলো।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ