যবিপ্রবি’তে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা

আরো পড়ুন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) আবাসিক হলে শিক্ষার্থী শাহরীন রহমানকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের ঘটনায় শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানাকে প্রধান আসামি করে সংগঠনের আটজন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ভুক্তভোগী শিক্ষার্থী শাহরীন রহমান প্রলয় (২৪) বাদী হয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় এ মামলা দায়ের করেছেন

শুক্রবার যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান এই তথ্য নিশ্চিত করেন।

মামলায় অন্যান্য আসামীরা হলেন পিইএসএস বিভাগের স্নাতক ২০১২-১৩ শিক্ষাবর্ষের ইসাদ হোসেন, একই বিভাগের স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শাহীনুর ইসলাম, স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষের আমিনুল ইসলাম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের স্নাতকোত্তর ২০২১-২২ শিক্ষাবর্ষের বেলাল হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রায়হান রহমান রাব্বি, পিইএসএস বিভাগের স্নাতকোত্তর ২০২০-২১ শিক্ষাবর্ষের বিপুল হাসান ও একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আশিকুজ্জামান লিমন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, ‘ভুক্তভোগী শিক্ষার্থী শাহরীন কোতোয়ালি থানায় এসে একটি লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে একটি নিয়মিত মামলা রজু করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত আছে। আশা করি আসামীরা দ্রুতই ধরা পড়বে।’

গত সোমবার (৩ জুন) কথা-কাটাকাটির জেরে মাথা ফাটিয়ে দেওয়ায় ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরীন রহমান।

এই অভিযোগ দেওয়ায় তাকে আবাসিক হলে শাখা ছাত্রলীগ সভাপতি সোহেল রানার কক্ষে (৩০৬) রাতভর নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ করেন শাহরীন। এ ঘটনায় তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আনোয়ার হোসেন বরাবর একটি লিখিত অভিযোগ দেন। লিখিত অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ