স্মার্টফোন কিনতে শিশুকে হত্যা করে সাইকেল ছিনতাই

আরো পড়ুন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আবু হুরায়রা (১১) নামের এক শিশুকে হত্যা করে সাইকেল ছিনতাই করে কতিপয় কিশোররা।

গতকাল রবিবার বাইসাইকেল নিয়ে টিফিনের সময় নাশতা কিনতে নিয়ে বের হয় সে। এরপর আর স্কুলে ফেরেনি, বাড়িতেও যায়নি। এদিকে বিকেলে হুরায়রার সাইকেলটি নিয়ে হাটে বিক্রি করতে যায় দুই কিশোর। পুলিশ সে সূত্র ধরে পাঁচ কিশোরকে আটক করে।

পরে কিশোরেরা পুলিশকে জানায়, সাইকেলটি বিক্রি করে স্মার্টফোন কিনতে চেয়েছিল তারা। সেই টাকা জোগাড়ের জন্য তারা আবু হুরায়রাকে শ্বাসরোধে হত্যা করেছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আজ সোমবার ভোর পাঁচটার দিকে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের বজলুর মোড় এলাকার একটি বাঁশঝাড় থেকে হুরায়রার লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক কিশোরেরা মুঠোফোনে গেমসের নেশায় আসক্ত বলে জানিয়েছে।

আবু হুরায়রা কড়িবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। সে কড়িবাড়ি দক্ষিণপাড়ার মঞ্জুরুল ইসলামের ছেলে। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আটক পাঁচ শিক্ষার্থীর মধ্যে একজন এ বছরের এসএসসি পরীক্ষা দেবে। তিনজন সপ্তম শ্রেণির ছাত্র এবং একজন স্থানীয় একটি মাদ্রাসায় পড়ে। তাদের বয়স ১৩ থেকে ১৬ বছরের মধ্যে।

মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) আশিক ইকবাল বলেন, পাশের গাবতলী উপজেলার ডাকুমারা হাটে পুরোনো সাইকেল বিক্রির বাজার বসে। রবিবার বিকেলে দুজন কিশোর হাটে একটি সাইকেল বিক্রি করতে যায়। বাজারমূল্যের চেয়ে সাইকেলের দাম অনেক কম চাওয়ায় হাটের ইজারাদারের লোকজনের সন্দেহ হয়। তাঁরা সাইকেল বিক্রির টাকা নিতে অভিভাবককে ডেকে আনতে বললে ওই কিশোরেরা আর ফিরে আসেনি।

এর সূত্র ধরে নিখোঁজ হুরায়রার সন্ধান পেতে রাতেই দুই কিশোরকে আটক করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে পরে আটক করা হয় আরো তিনজনকে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, মুঠোফোনে গেমসের নেশায় আসক্ত তারা। কিন্তু তাদের কোনো স্মার্টফোন নেই। স্মার্টফোন কেনার টাকার জন্য হুরায়রার সাইকেলে চোখ পড়ে তাদের। একপর্যায়ে হুরায়রাকে কৌশলে বাঁশঝাড়ে নির্জন স্থানে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যার পর সাইকেল বিক্রি করতে হাটে যায় তারা। পরে হুরায়রার লাশ উদ্ধার করে তা ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে পুলিশ।

মোকামতলা পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আশিক ইকবাল বলেন, হাটের ইজারাদারের কাছ থেকে সাইকেলটি জব্দ করা হয়েছে। আটক কিশোরেরা থানায় আছে। এ ব্যাপারে হত্যা মামলা করার প্রস্তুতি চলছে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ