যশোর জেলা ক্রীড়া সংস্থার বর্তমান কার্যনির্বাহী পরিষদের বিরুদ্ধে গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগ

আরো পড়ুন

যশোর জেলা ক্রীড়া সংস্থার বর্তমান কার্যনির্বাহী পরিষদের বিরুদ্ধে গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগ এনে মামলা দায়ের করেছেন আসাদুজ্জামান মিঠুসহ সাধারণ পরিষদের সাধারণ ৬ জন সদস্য।

বৃহস্পতিবার জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক, সহ-সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক (সার্বিক) এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে বিবাদী করে বাদীগণ সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। মামলার অন্যান্য বাদীরা হলেন, এ. এফ. মঈনুদ্দিন , আনিসুজ্জামান পিন্টু, আব্দুল মান্নান, এস. এম শামীম এজাজা ও আকসাদুর রহমান।

মামলার এজাহারে বাদী পক্ষ থেকে বলা হয় জেলা ক্রীড়া সংস্থার বর্তমান কার্যানির্বাহী পরিষদের মেয়াদ আগামী ২১ ফেব্রæয়ারি পূর্ণ হবে। মামলার বিবাদী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গঠনতন্ত্রের ২৬ অনুচ্ছেদের নির্দেশনা ও অনুশাসন লঙ্ঘন করে বর্তমান কার্যানির্বাহী পরিষদের কার্যকালের মেয়াদ উর্ত্তীর্ণ হওয়ার ৯০ দিন পূর্বের আহুত সভার সিদ্ধান্তক্রমে ৭ দিনের মধ্যে ১৫ দিনের নোটিশে প্রতিনিধির নাম আহবানের বিধান লঙ্ঘন করেছেন। উল্লেখিত মেয়াদ উত্তীর্ণ হওয়ার ২১ দিন পূর্বেকার দিন অর্থাৎ ৩০ জানুয়ারি স্বাক্ষযুক্ত জেলা ক্রীড়া সংস্থার-৪৭১(২৭৭) স্মারক মূলে প্রতিনিধির নাম প্রেরনের আহবান জানিয়ে নোটিশ প্রদান করা হয় তার বাদী পক্ষ ৬ ফেব্রুয়ারি পেয়ে থাকেন।

প্রতিনিধিদের নাম আহবানেরক বিষয় সর্বপ্রথমে তারা জানতে পারেন ১০ তারিখের মধ্যে প্রতিনিধিদের নাম মামলা বিবাদী তথা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরাবর প্রেরণের জন্য বলা হয়েছে। যা সম্পূর্ণ গঠনতন্ত্র বিরোধী, অস্বাভাবিক ও নিয়মলঙ্ঘনের বিষয়টি প্রমাণিত হয়েছে।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ