যশোরে সুবিধাবঞ্চিত শিশুদের শুদ্ধাঙ্গন স্কুলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আরো পড়ুন

যশোরে সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা, পিছিয়ে পড়া দরিদ্রতার কারণে যাতে কোন শিশু শিক্ষা থেকে বঞ্চিত হতে না পারে সেই প্রত্যয় নিয়ে “একটি ভিন্নধর্মী সেবামূলক স্বেচ্ছাসেবী শিক্ষা প্রতিষ্ঠান ২০২৩ সালে ১০ মার্চ প্রতিষ্ঠিত হয়েছিলো স্বেচ্ছাসেবী স্কুল শুদ্ধাঙ্গন।

জানা যায়, এম এম কলেজ পড়ুয়া শিক্ষার্থী তন্ময় মন্ডল তাঁর পড়াশোনার ফাঁকে সুবিধাবঞ্চিত শিশুদের একসাথে জড়ো মুগ্ধতায় সঙ্গে পড়াতেন। তার বুঝতে সময় লাগেনি এই শিশুরা বর্ণমালা থেকে অনেক দূরে, নিরক্ষরতার অন্ধকার জগত তাদের সামনে হাতছানি দিচ্ছে। তখনই মনে মনে স্থির করে নেন এই শিশুদের জন্য কিছু করতে হবে ভাবনাটাকে তখনই কাজে লাগাতে পথে নামেন তিনি। প্রতিষ্ঠা করেন স্বেচ্ছাসেবী সুবিধাবঞ্চিত শিক্ষাসহায়ক প্রতিষ্ঠান শুদ্ধাঙ্গন। সংগঠনের সাথে যুক্ত স্বেচ্ছাসেবীরা নিয়মিত পাঠদান করে যাচ্ছেন অদম্য এই স্কুলের শিক্ষার্থীদের।

রবিবার স্কুলটির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা সহ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও ব্যাগ বিতরন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট সৌমিত্র রায় সেতু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ শাহাবুদ্দিন হোসেন, দেশ টিভির ব্রুরো প্রধান দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি ইন্দ্রজিৎ রায়, সমাজের কথা পত্রিকার স্টাফ রিপোর্টার মোহাম্মদ সাইফুল ইসলাম, ও নাসরিন আক্তার প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন স্কুলের পরিচালক তন্ময় মন্ডল সহ স্কুলের শিক্ষকমন্ডলী। তন্ময় মন্ডল এর পরিচালনার অনুষ্ঠানটির সঞ্চালনা করেন রাহিকা জান্নাত।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ