মৃত্যুর তিন বছর পর ম্যারাডোনার কর ফাঁকির মামলা থেকে মুক্তি

আরো পড়ুন

২০২০ সালের ২৫ নভেম্বর মৃত্যুবরণ করেন দিয়েগো আরমান্দো ম্যারাডোনা। এরপর কেটে গেছে তিন বছরেরও বেশি সময়। অবশেষে দীর্ঘ ৩০ বছর ধরে চলা কর ফাঁকির মামলা থেকে মুক্তি পেলেন আর্জেন্টাইন কিংবদন্তি। ইতালির সুপ্রিম কোর্ট ম্যারাডোনাকে করফাঁকি মামলা থেকে অব্যাহতি দিয়েছে।

সর্বকালের সেরা ফুটবলার ম্যারাডোনার বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি লিখটেনস্টাইনের প্রক্সি কোম্পানি ব্যবহার করে ১৯৮৫ থেকে ১৯৯০ পর্যন্ত তখনকার ক্লাব নাপোলি থেকে পাওয়া ইমেজ স্বত্বের কর ফাঁকি দিয়েছিলেন। ইতালিয়ান রাজস্ব কর্তৃপক্ষের সঙ্গে ৩০ বছর মামলা চলার পর অবশেষে জাগা গেলো, ম্যারাডোনা নির্দোষ।

ইতালির সুপ্রিম কোর্টের রায়ে বলা হয়েছে, ম্যারাডোনাকে কর ফাঁকির অভিযোগে দোষী সাব্যস্ত করার জন্য প্রয়োজনীয় প্রমাণ পাওয়া যায়নি। এর ফলে ম্যারাডোনাকে ১২ কোটি ইউরো জরিমানা এবং তিন বছরের কারাদণ্ড থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ম্যারাডোনার আইনজীবীরা রায়ের পর বলেন, আমরা খুবই খুশি। এই রায় প্রমাণ করে যে ম্যারাডোনা নির্দোষ ছিলেন। তিনি কখনও কর ফাঁকি দেননি।

ম্যারাডোনার মৃত্যুর পর তার আইনজীবীরা এই মামলাটি চালিয়ে যান। অবশেষে সুপ্রিম কোর্টের রায়ে ম্যারাডোনাকে নির্দোষ প্রমাণিত হলো।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ