মিয়ানমারের আরও ১৭ সেনাসদস্য পালিয়ে আশ্রয় নিল বাংলাদেশে

আরো পড়ুন

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) আরও ১৭ জন সদস্য মঙ্গলবার (১৬ এপ্রিল) বাংলাদেশে পালিয়ে এসে নাইক্ষ্যংছড়িতে আশ্রয় নিয়েছেন। এর ফলে নাইক্ষ্যংছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রিত মিয়ানমার সেনাসদস্য ও বিজিপি সদস্যের সংখ্যা বেড়ে ২১৩ জনে পৌঁছেছে।

স্থানীয়রা বলছে, মিয়ানমারের রাখাইন রাজ্যে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) সাথে সংঘাতের কারণে ওই সেনাসদস্যরা পালিয়ে আসছেন।

বিজিবি কর্তৃপক্ষ জানিয়েছে, আশ্রিতদের তত্ত্বাবধানে রাখা হচ্ছে এবং তাদের মিয়ানমার ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে। নতুন করে আসা ১৭ জন সেনাসদস্যের মধ্যে ১০ জন জামছড়ি সীমান্ত দিয়ে এবং ৭ জন ঘুমধুম সীমান্ত দিয়ে প্রবেশ করেছেন।
আগে থেকেই ১৮০ জন মিয়ানমার সেনাসদস্য ও বিজিপি সদস্য নাইক্ষ্যংছড়িতে আশ্রিত ছিল। নতুন আসা তিনজন সেনাসদস্য অসুস্থ হওয়ায় তাদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজিবি কর্মকর্তারা বলেছেন, যারা পালিয়ে আসছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বলেছেন, মিয়ানমারে সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘাতের কারণে সাধারণ মানুষ ভুগছে এবং অনেকে বাংলাদেশে পালিয়ে আসছে।

তিনি সরকারকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন যাতে করে এই সংকটের সমাধান হয়।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ