মার্কিন সিনেটে টিকটক নিষেধাজ্ঞার বিল পাস: গুরুত্বপূর্ণ বিষয়গুলো

আরো পড়ুন

মার্কিন সিনেট টিকটকের উপর নিষেধাজ্ঞা জারির একটি বিল পাস করেছে। বিলটি এখন প্রেসিডেন্ট বাইডেনের কাছে স্বাক্ষরের জন্য অপেক্ষা করছে।

যদি তিনি স্বাক্ষর করেন, তাহলে বাইটড্যান্সকে ছয় মাসের মধ্যে টিকটকের মার্কিন ব্যবসা একটি আমেরিকান কোম্পানির কাছে বিক্রি করতে হবে। অন্যথায়, অ্যাপটি দেশে নিষিদ্ধ করা হবে।

মার্কিন কর্তৃপক্ষেরা উদ্বিগ্ন যে চীনা সরকার টিকটক ব্যবহারকারীদের ডেটা অ্যাক্সেস করতে পারে এবং এটি জাতীয় নিরাপত্তার ঝুঁকি সৃষ্টি করতে পারে।
টিকটক অ্যাপটির অপব্যবহার এবং ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার বিষয়েও উদ্বেগ রয়েছে।

যদি আইনে পরিণত হয়, তাহলে অ্যাপল এবং গুগলের মতো অ্যাপ স্টোর থেকে টিকটক অপসারণ করা হবে। এর মানে হল যে নতুন ব্যবহারকারীরা আর অ্যাপটি ডাউনলোড করতে পারবে না।

বর্তমান ব্যবহারকারীরা এখনও অ্যাপটি ব্যবহার করতে সক্ষম হবেন, তবে তারা আর এটি আপডেট করতে পারবেন না। বাইটড্যান্সকে ছয় মাসের মধ্যে একটি আমেরিকান কোম্পানির কাছে টিকটকের মার্কিন ব্যবসা বিক্রি করতে হবে। বিক্রিটি চীনা সরকারের অনুমোদন সাপেক্ষে হবে।

টিকটকের মার্কিন ব্যবসার জন্য এটি বিরাট ক্ষতি হবে। অ্যাপটির লক্ষ লক্ষ আমেরিকান ব্যবহারকারী হারাতে পারে। এটি বাইটড্যান্স এবং চীনা সরকারের জন্য একটি বড় ধাক্কা হবে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের মধ্যে উত্তেজনা আরও বাড়তে পারে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ