মক্কেলের দলিল আটকে রেখে মারপিট যশোরে দুই আইনজীবীকে শোকজ

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 

যশোরে মক্কেলের জমির দলিল আটকে রেখে মারপিটের অভিযোগে দুই আইনজীবী লতিফুর রহমান খোকন ও তার ছেলে মেহেদী হাসান বাপ্পিকে শোকজ করেছে জেলা আইনজীবী সমিতি। বুধবার তাদের দুইজনকে শোকজ করা হয়েছে একই সাথে সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন।

ভুক্তভুগি মক্কেল শহরের লোন অফিসপাড়ার শাহানারা খাতুন বলেন, আইনজীবী খোকন ও বাপ্পির কাছে আইনী সেবা নিতে গেলে তারা নানা ধরণের আশ্বাস দেন। একপর্যায় তাদের সাথে শর্ত অনুযায়ী কিছু চুক্তি হয়। পরে তারা আইনজীবী হিসেবে বাবা-ছেলেকে নিয়োগ দেন তিনি। এরপর তাদেরকে জমির মুল দলিলসহ বিভিন্ন গুরুত্বপূর্ন নথি দেয়া হয়। চুক্তি অনুযায়ী মামলার রায় তার পক্ষে আনার জন্য ৮৫ হাজার টাকাও দেয়া হয়। কিন্তু মামলা দায়ের করতেই বাবা ছেলে আট মাস পার করেন। একেক সময় একেক অযুহাত দিয়ে মামলা দায়ের করতেও ব্যর্থ হন।

শেষমেষ তিনি ওপেন এজলাসেই বিচারকের স্মরণাপন্ন হন। বিচারক সেসময়ই মামলাটি নথিভুক্ত করার আদেশ দেন। বাবা ছেলের কথা বার্তার সাথে মিল না থাকায় তিনি আইনজীবী পরিবর্তনের স্বিদ্ধান্ত নেন। পরে তিনি দলিলসহ সকল কাগজপত্র ফেরত চান। এতেই বাধে যত বিপত্তি। গত ১৪ জানুয়ারি শাহানারা ও তার স্বামী সৈয়দ আফজাল হোসেন রিপন এবং ছেলে আলফাজ হোসেন ফাহিম ঘোপ নওয়াপাড়া রোডের আইনজীবীর বাসভবনের নিচের তলার অফিসে যান ।

কিন্তু তারা দলিল ফেরত দেবেনা বলে জানান। এসময় প্রতিবাদ করতেই লতিফুর ও তার ছেলে বাপ্পি শাহানার ও তার ছেলে ফাহিমকে বেধরক মারপিট করতে শুরু করে। এসময় তার স্বামী এগিয়ে আসলে তাকেও মারপিট করে। এসময় দলিল ফেরত চাইলে তাদেরকে হত্যার হুমকিও দেয়। পরে আশপাশের লোকজন এসে তাদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

শাহানার ছেলে ফাহিম বলেন, সাত আটদিন আগে তারা আইনজীবী সমিতিতে অভিযোগ দিয়েছেন। তারা ওই দুই আইনজীবীর সনদ বাতিলের দাবি জানান।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন জানিয়েছেন, আইনজীবী লতিফুর রহমান খোকন ও তার ছেলে মেহেদী হাসান বাপ্পির বিরুদ্ধে লোন অফিস পাড়ার শাহানারা লিখিত অভিযোগ দেন। বিষয়টি জেলা আইনজীবী সমিতির আমলে নেয়। তারই ধারাবাহিকতায় ওই দুই আইনজীবীকে শোকজ করা হয়েছে।
তিনি আরও বলেন, সন্তোষ জনক জবাব না পেয়ে ওই দুইজনকে বহিস্কারের স্বীদ্ধান্ত নেয়া হবে।

জাগো/জেএইচ 

 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ