বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা: যশোর বোর্ডে পরীক্ষার্থী বেড়েছে সাড়ে ৪ হাজার

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
সারা দেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষাএ বছর যশোর শিক্ষাবোর্ডে পরীক্ষায় অংশ নিচ্ছে এক লাখ ৬২ হাজার ৭শ’ পরীক্ষার্থী। গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে চার হাজার ৪৯৮জন। লিখিত পরীক্ষা শেষ হবে আগামী ১২ মার্চ। আর ১৬ থেকে ৩০ মার্চেও মধ্যে ব্যবহারিক পরীক্ষা শেষ হবে।
যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ^াস শাহীন আহমেদ বলেন, যেকোন মূল্যে পরীক্ষা নকলমুক্ত সুষ্ঠু পরিবেশে গ্রহণ করা হবে। কেন্দ্র সচিবদের দায়িত্ব গাফিলতি কোনভাবে ছাড় দেয়া হবে। পরীক্ষার খাতা ও অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে। তাদেরকে কঠোরভাবে নির্দেশ দেয়া হবে সুষ্ঠু ,শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে গ্রহণের জন্য।

জানা যায়, এ বছর যশোর শিক্ষাবোর্ডের আওতায় ১০ জেলার ২৬৫ কেন্দ্রে এক লাখ ৬২ হাজার ৭শ এসএসসি পরীক্ষার্থী অংশ নিচ্ছে। গত বছর  পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৫৮ হাজার ২০২ জন। গত বছরের তুলনায় এ বছর ৪ হাজার ৪৯৮ পরীক্ষার্থী  বেড়েছে। যশোর জেলায় ৫২ টি কেন্দ্রে অংশ নেবে ২৬ হাজার ৯০১ পরীক্ষার্থী। ছেলে ১৩ হাজার ৭৬ ও মেয়ে ১৩ হাজার ৮২৫। মানোন্নয়ন পরীক্ষার্থী ২৫ জন রয়েছে । খুলনা জেলার  ৫৭টি কেন্দ্রে অংশ নেবে ২৪ হাজার ১২৯ পরীক্ষার্থী। ছেলে  ১২ হাজার ৩৫ ও ১২ হাজার ৯৪জন। এর মধ্যে মানোন্নয়ন পরীক্ষার্থী ১৪জন। কুষ্টিয়ার ৩১টি কেন্দ্রে অংশ নেবে ১৩ হাজার ১৫৪জন পরীক্ষার্থী। ছেলে ১১ হাজার ৪১৮ ও মেয়ে ১১ হাজার ৭৩৬জন। এর মধ্যে প্রাইভেট পরীক্ষার্থী ১৯জন। ঝিনাইদহের ৩৬টি কেন্দ্রে অংশ নেবে ১৯ হাজার ৪৫০ পরীক্ষার্থী। ছেলে  ৯ হাজার ৯২১ ও মেয়ে  ৯হাজার ৫২৯জন। এর মধ্যে মানোন্নয়ন পরীক্ষার্থী ২৩জন। বাগেরহাটের ১৭টি কেন্দ্রে অংশ নেবে ১৩ হাজার ৯৪৭জন পরীক্ষার্থী। ছেলে  ৬ হাজার ৬১৪ জন ও মেয়ে ৭ হাজার ৩৩৩জন । মানোন্নয়ন পরীক্ষার্থী ৮জন। সাতক্ষীরায় ২৮ কেন্দ্রে অংশ নেবে ১৬ হাজার ৯৯৪জন পরীক্ষার্থী। ছেলে ৮ হাজার ৩৯৪জন ও মেয়ে ৮ হাজার ৬শ’ জন। মানোন্নয়ন পরীক্ষার্থী ৫জন। চুয়াডাঙ্গার ১৮ কেন্দ্রে অংশ নেবে ১১ হাজার ২০৪জন পরীক্ষার্থী। ছেলে ৫ হাজার ৩৯০ ও মেয়ে ৫ হাজার ৮১৪জন। মানোন্নয়ন পরীক্ষার্থী ১০জন। মেহেরপুরে ১৩ টি কেন্দ্র অংশ নেবে  ৭ হাজার ৭৮২ জন পরীক্ষার্থী। ছেলে  ৩ হাজার ৩১৯ ও মেয়ে  ৪ হাজার ৬৩ । মানোন্নয়ন পরীক্ষার্থী ৮। নড়াইলেল ১৪টি কেন্দ্রে অংশ নেবে ৮ হাজার ২১ পরীক্ষার্থী। ছেলে  ৩ হাজার ৯১১জন ও মেয়ে ৪ হাজার ১১০জন । মানোন্নয়ন পরীক্ষার্থী ৪ জন। মাগুরার ১৭টি কেন্দ্রে অংশ নেবে  ১১ হাজার ১১৮ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ৫ হাজার ৫৩জন ও মেয়ে ৫ হাজার ৬০৬ জন। মানোন্নয়ন পরীক্ষার্থী ৬ জন।

জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ