বিবর্তন যশোরের নেতৃত্বে চপল-রনি

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
দেশের ঐতিহ্যবাহী নাট্য সংগঠন বিবর্তন যশোর’র নতুন ১৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এতে নওরোজ আলম খান চপল ফের সভাপতি মনোনীত হয়েছেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আতিকুজ্জামান রনি।

শুক্রবার রাতে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় তারা মনোনীত হন। কমিটির অন্যরা হলেন, সহসভাপতি মানস বিশ্বাস ও এইচ আর তুহিন, সহ-সাধারণ সম্পাদক রাম প্রসাদ রায়, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, অর্থ সম্পাদক শাহরিন সুলতানা নিশি, দপ্তর সম্পাদক কমল বিশ্বাস, প্রচার সম্পাদক রুহিনা শারমিন এলিস, পাঠাগার সম্পাদক তন্ময় রায় এবং নির্বাহী সদস্য সানোয়ার আলম খান দুলু, তানজিলা আক্তার জিনি, সাবিকুন নাহার কাকলি, বৃন্দাবন সাহা ও দেব দুলাল রায়।

একই সাথে বিবর্তন আবৃত্তি-আর্ট স্কুলের পরিচালনা পর্ষদের কমিটি গঠন করা হয়। এতে অধ্যক্ষ মনোনীত হন এইচ আর তুহিন। আর পর্ষদের সদস্যরা হলেন- শীলা দাস, সাদী তাইফ, শর্মিষ্ঠা ভট্টাচার্য্য তুপা, হাফিজুর রহমান, রুহিনা শারমির এলিস ও অপু সরকার। এছাড়া সভায় উপদেষ্টা পরিষদের রদবদল, পূর্ণ সদস্য ও প্রাথমিক সদস্য প্রদান করা হয়। সভায় শোক প্রস্তাব, সম্পাদকীয়, সাংগঠনিক ও অর্থনৈতিক প্রতিবেদন পেশ করা হয়। পরে এসব প্রতিবেদনের উপর বিস্তারিত আলোচনা করা হয়। পরে ২০২৪ কর্মবছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়।

প্রসঙ্গত, ‘সামাজিক অসঙ্গতির বিরুদ্ধে নাটক’- এ শ্লোগানকে ধারণ করে ১৯৮৯ সালের ১২ অক্টোবর বিবর্তন যশোর আত্মপ্রকাশ করে। এ পর্যন্ত ৮৯টি নাটকের ৪২শ’ প্রদর্শনীর রেকর্ড গড়েছে সংগঠনটি। ইতিমধ্যে বাংলাদেশের অন্যতম নাট্য সংগঠন হিসেবে স্বীকৃতি পেয়েছে বিবর্তন যশোর। দেশের বাইরেও মঞ্চ নাটকে কৃতিত্ব দেখিয়েছেন সংগঠনের কর্মীরা।

জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ