বিদ্যুতের বাড়তি দাম কৃষকের উপর প্রভাব ফেলবে না: খাদ্যমন্ত্রী

আরো পড়ুন

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিদ্যুতের বাড়তি দাম কৃষকের উপর কোনো প্রভাব ফেলবে না। বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের নবনির্মিত অফিস ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের উন্নয়নে এবং কৃষির সুবিধায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করছে। ভর্তুকি মূল্যেই জমিতে বিদ্যুতের সেচ সুবিধা পায় কৃষক। ফলে বিদ্যুতের দাম বাড়ায় কৃষকের ওপর কোনো প্রভাব পড়বে না।

তিনি বলেন, সরকার কৃষকের উন্নয়নে এবং কৃষির সুবিধায় সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হচ্ছে। ভর্তুকি মূল্যেই জমিতে বিদ্যুতের সেচ সুবিধা পায় কৃষক। বিদ্যুতের দাম বাড়ায় কৃষকের ওপর কোনো প্রভাব পড়বে না।

খাদ্যমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষাপটে কৃষকদের মধ্যে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কৃষিবিদ ও অর্থনীতিবিদরা বিদ্যুতের দাম বৃদ্ধির কৃষিক্ষেত্রে সম্ভাব্য প্রভাব নিয়ে আলোচনা শুরু করেছেন।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ