বান্দরবানে কেএনএফের আরও ৪৮ সদস্য কারাগারে

আরো পড়ুন

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৪৮ সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। রুমা থানায় দায়ের করা মামলায় তাদের বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়েছিল।

আদালতের নির্দেশ অনুযায়ী, পুলিশের কড়া নিরাপত্তায় বান্দরবান সদর থানা থেকে তিনটি বাসে তাদের আদালতে আনা হয়েছিল। একই দিন বিকেলে থানচি থানার মামলায় আরও তিনজনকে কারাগারে পাঠানো হয়।

এর আগে সোমবার, কেএনএফের দুজনকে আদালতে তোলার পর কারাগারে পাঠানো হয়েছিল। সব মিলিয়ে গত দুদিনে কেএনএফের ৫৪ জনকে আদালতে তোলার পর কারাগারে পাঠানো হয়েছে।

বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের তিন শাখায় সশস্ত্র হামলা, অস্ত্র ও টাকা লুটের ঘটনার পর বান্দরবানের দুর্গম পাহাড়ে সন্ত্রাসীদের ধরতে অভিযান চালাচ্ছেন যৌথ বাহিনীর সদস্যরা।

জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার দুর্গম পাহাড়ে এ অভিযান চলছে। অভিযানে ঢাকা থেকে নিয়ে আসা হয়েছে চারটি সাঁজোয়া যান এপিসি। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা আরও বাড়ানো হয়েছে।

হঠাৎ করে সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে যাওয়ায় জেলাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারণ মানুষ এখনো আতঙ্ক-উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোছাইন মো. রায়হান কাজেমী জানান, এই পর্যন্ত ৫৪ জনকে আদালতে তোলার পর কারাগারে পাঠানো হয়েছে এবং জেলাজুড়ে সর্বত্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ