বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউটে চাকরির সুযোগ

আরো পড়ুন

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট রামু কক্সবাজারের রাজস্ব খাতের অধীন একাধিক অস্থায়ী পদে জনবল নিয়োগের পুনর্বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ প্রতিষ্ঠানে ৬ ক্যাটাগরির পদে ১৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামীকাল ১৪ জানুয়ারি ২০২৪ তারিখের মধ্যে সরাসরি, ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।

পদের বিবরণ

পদ সংখ্যা যোগ্যতা
জিআইএস অ্যানালিস্ট স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূতাত্ত্বিক বিজ্ঞান/পরিসংখ্যান/ভূগোল/নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) ডিগ্রিসহ জিআইএস ম্যাপিংয়ে অন্যূন দুই বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
ডাটা অ্যানালিস্ট স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/সমাজবিজ্ঞান/ভূগোল/গণিত/নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) ডিগ্রিসহ ডাটা প্রসেসিং ও কম্পিউটার পরিচালনায় অন্যূন দুই বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
সাব–অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সিভিল/ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিষয়ে ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমাসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন তিন বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
নার্স বিজ্ঞান বিভাগে এসএসসি বা সমমান পাসসহ ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি অথবা সরকার কর্তৃক অনুমোদিত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে তিন বছর মেয়াদি ডিপ্লোমা কোর্সে উত্তীর্ণ।
কম্পিউটার অপারেটর স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
রিসার্চ অ্যাসিস্ট্যান্ট স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ কোনো স্বীকৃত বোর্ড থেকে অন্যূন প্রথম বিভাগে এইচএসসি বা সমমান বা প্রথম বিভাগে এসএসসি বা সমমান পাস।

যোগ্যতা ও অভিজ্ঞতা

আবেদনকারীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। বয়স ১০ ডিসেম্বর ২০২৩ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বছর।

বিভিন্ন পদে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা ও অভিজ্ঞতা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরম স্বহস্তে পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ অফিস চলাকালীন সরাসরি, ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদনপত্রের নমুনা নোটিশ বোর্ড ও ইনস্টিটিউটের ওয়েবসাইটে পাওয়া যাবে অথবা অফিস থেকে সরাসরি সংগ্রহ করা যাবে।

আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা চার কপি ৫ বাই ৫ সেন্টিমিটার সাইজের সত্যায়িত রঙিন ছবি জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, লিয়াজোঁ অফিস, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স (৭ম তলা), আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা–১২০৭।

আবেদনের শেষ সময়: ১৪ জানুয়ারি ২০২৪।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ