ফুলের রাজধানীতে ফুল উৎসবে সেজেছে অপরুপ সাজে

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
ফুলের রাজধানী রাজধানী খ্যাত যশোরের ঝিকরগাছায় বুধবার (৩১ জানুয়ারি) থেকে শুরু হয়েছে ফুল উৎসব। জেলা প্রশাসনের তত্ত¡াবধানে ঝিকরগাছা উপজেলা প্রশাসন আয়োজিত দ্বিতীয়বারের মতো এ উৎসব চলবে ৩ ফেব্রæয়ারি পর্যন্ত। ফুল কানন উপজেলার পানিসারা-হাড়িয়া ফুলমোড়ে আয়োজন করা হয়েছে ফুলের উৎসব। এ উপলক্ষে গদখালী-পানিসারা-হাড়িয়া মোড় সেজেছে অপরুপ সাজে।
প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেসবাহ উদ্দীন চৌধুরী। প্রথম দিন ফুল প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান, দ্বিতীয় দিন নারী ফুলচাষিদের নিয়ে উঠান বৈঠক ও প্রামাণ্যচিত্র প্রদর্শন হবে। আর তৃতীয় দিন কৃষক সমাবেশ, সম্মাননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শেষদিন শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। শেষদিন অর্থাৎ ৩ ফেব্রæয়ারি যশোরের জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সংসদ সদস্য ডা. তৌহিদুজ্জামান তুহিন।

ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মÐল বলেন, ফুলের বাণিজ্যিক স¤প্রসারণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে ফুল রাজ্যকে সবার সামনে তুলে ধরতে গতবারের মতো এবারো ফুল উৎসব করা হয়েছে।

যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আব্দুর রহিম বলেন, গতবার ফুল উৎসবে উপজেলা পরিষদের পক্ষ থেকে গদখালীতে একটি ফুল তোরণ (ফুল গেট) নির্মাণের ঘোষণা দেওয়া হলেও তা করা হয়নি। এবারো তারা সেই দাবি করবেন।

উল্লেখ্য, ঝিকরগাছার গদখালী অঞ্চলে ১২ শ হেক্টর জমিতে ১১ প্রকারের ফুল বাণিজ্যিকভাবে চাষ হয়। এ এলাকার ৬ হাজার পরিবারের দেড় লাখ মানুষ ফুল চাষের সঙ্গে জড়িত। এ অঞ্চলে প্রতি বছর সাড়ে তিনশ কোটি টাকার ফুল উৎপাদন করা হয়।

জাগোবাংলাদেশ/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ