ঝিনাইদহ-১ আসনে আব্দুল হাইয়ের এমপি পদ স্থগিত

আরো পড়ুন

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাইয়ের এমপি পদ দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামানের একক বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে নজরুল ইসলাম দুলাল বিশ্বাসের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মজিবুর রহমান।

আবেদনে নজরুল ইসলাম দুলাল বিশ্বাস অভিযোগ করেন, নির্বাচনের দিন তার সমর্থকদের ওপর আক্রমণ চালানো হয়েছে। এছাড়াও, ভোটের ফল গণনায় ব্যাপক অনিয়ম ও কারচুপি হয়েছে।

আদালত আবেদনের শুনানি শেষে আব্দুল হাইয়ের এমপি পদ দুই মাসের জন্য স্থগিত করে আদেশ দেন। এ সময়ের মধ্যে নির্বাচন কমিশনকে নির্বাচনের ফল পুনর্গণনা করতে হবে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ আসনের ১৭১টি কেন্দ্রের ভোটগণনা শেষে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের আব্দুল হাই। তার নিকটতম প্রার্থী নজরুল ইসলাম পেয়েছেন ৭৯ হাজার ৭২৮টি ভোট।

এ ছাড়া লাঙ্গল মার্কার প্রার্থী মনিকা আলম পেয়েছেন ৩৯৬ ভোট। কে. এ জাহাঙ্গীর মজুমদার সোনালী আঁশ মার্কায় পেয়েছেন ১৬০ ভোট। আম মার্কায় মো. আনিচুর রহমান ২৩৯ ভোট পেয়েছেন।

আদেশের পর নজরুল ইসলাম দুলাল বিশ্বাস বলেন, “আমি নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির শিকার হয়েছি। আদালতের এই আদেশ আমার জন্য একটি নৈতিক বিজয়।”

আব্দুল হাইয়ের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট মজিবুর রহমান বলেন, “আমরা আদালতের আদেশের বিরুদ্ধে আপিল করব।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ