চট্টগ্রামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’-এর উদ্বোধন 

আরো পড়ুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (২১ এপ্রিল) চট্টগ্রামের হালিশহর সেনানিবাসে আর্টিলারি সেন্টার ও স্কুলে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ উদ্বোধন করেছেন।

এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কমপ্লেক্সের উদ্বোধন করেন এবং পরে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ এ স্থাপিত আর্টিলারি জাদুঘর পরিদর্শন করেন।

জাদুঘরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অতি বাস্তব প্রতিকৃতি, মহান মুক্তিযুদ্ধে মুজিব ব্যাটারির প্রথম গোলাবর্ষণকারী ঐতিহাসিক ৩.৭ ইঞ্চি হাউইটজার, আর্টিলারি রেজিমেন্টে ব্যবহৃত গোলাবারুদ ও সব কামানের প্রতিরূপ এবং মহান মুক্তিযুদ্ধে গোলন্দাজ বাহিনীর উল্লেখযোগ্য অপারেশনসমূহের গৌরবময় ইতিহাস অবলোকন করেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার জন্য আমরা কাজ করে যাচ্ছি। এই ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ আমাদের সেই অঙ্গীকার পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

তিনি আরও বলেন, “মুক্তিযুদ্ধে গোলন্দাজ বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাদের সাহস ও বীরত্ব আমাদের সকলের জন্য অনুপ্রেরণা।”

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য, তিন বাহিনী প্রধান, সংসদ সদস্য, বিশিষ্ট ব্যক্তি, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তা, বিভিন্ন পদবির অফিসার, জেসিও, অন্যান্য পদবির সেনা সদস্য এবং মিডিয়া ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ