খুলনায় অসহ্য গরমে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

আরো পড়ুন

অসহ্য গরমে বৃষ্টির আশায় খুলনায় ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় নগরীর শহীদ হাদিস পার্কে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার উদ্যোগে এই নামাজের আয়োজন করা হয়।

ইমামতি করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মাওলানা আব্দুল আউয়াল। নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন মুসল্লিরা। সেই সঙ্গে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করা হয়। এই নামাজে ইসলামী আন্দোলনের নেতাকর্মীসহ সাধারণ মানুষও অংশ নেয়।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, গত কয়েকদিন ধরে খুলনায় তীব্র তাপপ্রবাহ বিরাজ করছে। প্রচণ্ড গরমে মানুষের দম বন্ধ হচ্ছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। রোদে কাজ করতে গিয়ে শ্রমজীবী মানুষ হাঁপিয়ে উঠছে।

খুলনা আবহাওয়া অফিসের প্রধান কর্মকর্তা আমিরুল আজাদ জানান, ২০ এপ্রিল খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১.২ ডিগ্রি সেলসিয়াস। গত দুই সপ্তাহ ধরেই খুলনায় ৪০ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা বিরাজ করছে। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় গরম অনুভূত হচ্ছে আরও বেশি।

মুসল্লিরা আশা প্রকাশ করেছেন যে, আল্লাহ্‌ তাদের দোয়া কবুল করবেন এবং শীঘ্রই বৃষ্টি হবে। বৃষ্টি হলে তীব্র গরম থেকে কিছুটা স্বস্তি পাবে জনগণ।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ