কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার পরিষদের ভোটগ্রহণ চলছে

আরো পড়ুন

কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচন, ময়মনসিংহ সিটির সাধারণ নির্বাচন ও ৯টি পৌরসভারসহ কয়েকটি ইউনিয়ন ও ওয়ার্ড মিলে ২৩৩টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ চলছে। এর মধ্যে কয়েকটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং কয়েকটিতে ব্যালটে ভোটগ্রহণ হবে।

শনিবার (৯ মার্চ) নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে জেলা পরিষদ বাদে অন্য নির্বাচনগুলোতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

এর আগে, বৃহস্পতিবার (৭ মার্চ) মধ্যরাতে এসব নির্বাচনি এলাকায় প্রার্থীদের প্রচারণা শেষ হয়েছে। যানবাহন চলাচলের ওপরও কড়াকড়ি আরোপ করা হয়েছে। এদিকে সংশ্লিষ্ট সব নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুসারে, ময়মনসিংহ সিটি করপোরেশনে সাধারণ নির্বাচন ও কুমিল্লা সিটি করপোরেশনে মেয়রের শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যদিকে পটুয়াখালী পৌরসভা, বকশীগঞ্জ পৌরসভা ও আমতলী পৌরসভা সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ত্রিশাল পৌরসভা, মুন্সীগঞ্জ পৌরসভা এবং শিবগঞ্জ পৌরসভায় মেয়রের শূন্য পদের উপনির্বাচন হবে। এছাড়া স্থানীয় সরকারে বিভিন্ন উপনির্বাচন নিয়ে মোট ২৩৩টি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার দেয়া তথ্য অনুযায়ী, ময়মনসিংহ সিটিতে ১২৮টি ভোটকেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও ভোটের এলাকায় নিয়োজিত থাকছে পুলিশ, এপিবিএন, আনসারের ৩৩টি মোবাইল টিম, ১১টি স্ট্রাইকিং ফোর্স ও একটি রিজার্ভ টিম। ৩৩টি ওয়ার্ডে থাকছে র‌্যাবের ১৭টি টিম ও বিজিবি থাকবে ৭ প্লাটুন।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ