পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু, নিয়ম মানলে ঈদের পরও চলবে

আরো পড়ুন

সেতু বিভাগ থেকে অনুমতি পাওয়ার পর আজ থেকে স্বপ্নের পদ্মা সেতুতে শুরু হয়েছে মোটরসাইকেল চলাচল। এদিন সকাল ৬টা থেকে শুরু হয়ে সকাল ১০টা ১৫ মিনিট পর্যন্ত মোটরসাইকেল থেকে সেতু কর্তৃপক্ষ ৩ লাখ ৪০ হাজার টাকা টোল আদায় করেছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজার কর্তৃপক্ষ বিষয়টি জানিয়েছে।

এ পর্যন্ত পদ্মা সেতু দিয়ে ৩ হাজার ৩০০ মোটরসাইকেল পার হয়েছে।

সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল থেকে ১০টা পর্যন্ত প্রায় ৩ হাজার ৪০০ মোটরসাইকেল চলাচল করেছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজ্জব আলী জানান, বৃহস্পতিবার ভোর থেকেই পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল আরোহীরা চলাচল করেছেন। এখন পর্যন্ত সেতু দিয়ে প্রায় ৩ হাজার ৪০০ মোটরসাইকেল চলাচল করেছে। এতে সরকারের রাজস্ব আদায় হয়েছে ৩ লাখ ৪০ হাজার টাকা।

তিনি আরো জানান, মোটরসাইকেলগুলো এখন পর্যন্ত সুশৃঙ্খলভাবে চলাচল করছে। চালকদের প্রতি যে ছয়টি নির্দেশনা দেয়া হয়েছে। তা তাদের অবশ্যই মেনে চলতে হবে।

এদিকে সেতু বিভাগের সচিব মনজুর হোসেন জানিয়েছেন, পদ্মা সেতুর ওপর দিয়ে মোটরসাইকেল চলাচলে অনুমতির ক্ষেত্রে যেসব শর্ত দেয়া হয়েছে, সেগুলো মানা হলে ঈদের পরও মোটরসাইকেল চলতে দেয়া হবে।

বুধবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে পদ্মা সেতুর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের টোল প্লাজা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মনজুর হোসেন বলেন, পদ্মা সেতুতে অন্য যানবাহনের মতো মোটরসাইকেলেরও গতি ৬০ কিলোমিটার রাখার শর্ত দেয়া হয়েছে। চালকরা যেন এই শর্ত মেনে চলেন। তাহলে ঈদযাত্রা নিরাপদ হবে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ