ইরানকে হারিয়ে টানা দ্বিতীয়বার এশিয়া কাপের ফাইনালে কাতার

আরো পড়ুন

বুধবার রাতের রোমাঞ্চকর ম্যাচে ইরানকে ৩-২ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছে কাতার। আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) ফাইনালে জর্ডানের মুখোমুখি হবে তারা।

শুরুতে গোল দিয়ে এগিয়ে গিয়েও জিততে পারলো না ইরানিরা। জাপানের মত শক্তিশালী দলকে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দিয়ে সেমিতে নাম লিখেছিলো ইরান। কিন্তু স্বাগতিক কাতারের সামনে আর পারলো না তারা।

দোহার আল থুমামা স্টেডিয়ামে অসাধারণ এক ম্যাচ উপহার দিয়েছিলো এশিয়ার দুই শক্তিশালী দেশ। ম্যাচের চতুর্থ মিনিটেই সরদার আজমাউনের গোলে এগিয়ে যায় ইরান।

কিন্তু এই এগিয়ে যাওয়াটা ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের ১৭তম মিনিটেই গোল করে কাতারকে সমতায় ফেরান জাসেম আবদুলসালাম। শুধু সমতায় ফেরানোই নয়, প্রথমার্ধেই স্বাগতিক কাতারকে এগিয়ে দেন আকরাম আফিফ। ৪৩তম মিনিটে তিনি ২-১ ব্যবধান তৈরি করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়ে যায় ইরান। স্পট কিক নেন অধিনায়ক আলিরেজা জাহানবক্স। ৫১তম মিনিটে তার করা পেনাল্টি কিক থেকে সমতায় ফেরে ইরান। ম্যাচের অবস্থা তখন ২-২।

এ অবস্থাতেই এগিয়ে চলছিলো ম্যাচ। কিন্তু ৮২তম মিনিটে স্বাগতিক দর্শকদের মুখে হাসি ফোটান আলমোয়েজ আলি। ৩-২ ব্যবধানে এগিয়ে যায় কাতার। শেষ মুহূর্তে গোল পরিশোধের জোর প্রচেষ্টা চালায় ইরান। কিন্তু কোনো লাভ হয়নি। উল্টো ৯০+৩ মিনিটে লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন সোজা খলিলজাদেহ।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ