সায়মা ওয়াজেদ ডাব্লিউএইচওর আঞ্চলিক পরিচালক নির্বাচিত

আরো পড়ুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক নির্বাচিত হয়েছেন। তিনি আগামী ৫ বছরের জন্য এই পদে দায়িত্ব পালন করবেন।

বুধবার (১ নভেম্বর) ভারতের নয়াদিল্লিতে ডাব্লিউএইচওর ৬৮তম নির্বাহী কাউন্সিলের সভায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ৮-২ ভোটে সায়মা ওয়াজেদ জয়ী হন।

সায়মা ওয়াজেদ ১৯৯৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যারি বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতক এবং ২০০২ সালে ক্লিনিক্যাল মনস্তত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৪ সালে স্কুল সাইকোলজির ওপর বিশেষজ্ঞ ডিগ্রি অর্জন করেন।

তিনি বাংলাদেশের নারীদের স্বাস্থ্য ও উন্নয়ন নিয়ে কাজ করেন। ২০০৯ সালে তিনি বাংলাদেশের মানবাধিকার বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি হিসেবে নিযুক্ত হন। ২০১৪ সালে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক বিশেষ সহকারী হিসেবে নিযুক্ত হন।

সায়মা ওয়াজেদের এই নির্বাচনকে বাংলাদেশের জন্য একটি বড় অর্জন হিসেবে দেখা হচ্ছে। তিনি একজন অভিজ্ঞ ও দক্ষ ব্যক্তিত্ব হিসেবে পরিচিত। তার নেতৃত্বে ডাব্লিউএইচওর দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে স্বাস্থ্যসেবার মান আরও বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ