সন্ধ্যায় সেনাবাহিনীর সঙ্গে বসছে ইসি

আরো পড়ুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আজ সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় সেনাবাহিনীর প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (১১ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) ব্যক্তিগত কর্মকর্তা রিয়াজ উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, সন্ধ্যা ৭টায় আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হবে কি না এ বিষয়ে বৈঠকে সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে আলোচনা হবে।

গত ৫ ডিসেম্বর ময়মনসিংহে নির্বাচন কমিশনার মো. আলমগীর জানান, নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে থাকবে সেনাবাহিনীও।

ইসি সূত্র জানায়, এবারের নির্বাচনে সাড়ে ৭ লাখ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোটের মাঠে কাজ করবে। এবার আনসার সদস্য ৫ লাখ ১৬ হাজার জন, পুলিশ ও র‌্যাবের এক লাখ ৮২ হাজার ৯১ জন, কোস্টগার্ডের দুই হাজার ৩৫০ জন, বিজিবির ৪৬ হাজার ৮৭৬ জন নিয়োজিত থাকবেন।

নির্বাচনের তপশিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ