যশোর-৪: প্রচারে ব্যস্ত নৌকা ও লাঙ্গল, মাঠে নেই স্বতন্ত্র

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক
দ্বাদশ সংসদ নির্বাচনে যশোর-৪ আসনে ভোটের প্রচার জমিয়ে তুলেছেন নৌকা ও লাঙ্গলের প্রার্থীরা। তবে এ আসনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য রণজিৎ কুমার রায় নেই নির্বাচনী মাঠে। তিনি কোনো প্রচার চালাচ্ছেন না। প্রতিদিনই সকাল থেকে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। বিশেষ করে প্রচারে মাঠে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এনামুল হক বাবুল ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী জহিরুল হক। তাদের ঘিরে কর্মী-সমর্থকরা উচ্ছ্বাসে মেতে উঠেছে।
বুধবার ও মঙ্গলবার দুপুরে অভয়নগর উপজেলার শংকরপাশা, বাঘারপাড়া উপজেলার আদিলপুর, মিনাবাজার, চাড়াভিটা এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন এনামুল হক বাবুল। এসময় তিনি নৌকা মার্কায় ভোট প্রার্থনা করে বলেন, নানা বাধা‌ ও অপপ্রচারের মধ্য দিয়ে নিজের ভোটের প্রচার চালাচ্ছেন। জনগণের ব্যাপক সাড়া পাচ্ছেন। প্রার্থীতা বাতিলে একটি চক্র সক্রিয় থাকলেও তিনি শঙ্কিত নন।

এদিকে একই দিন বাঘারপাড়া উপজেলার চাড়াভিটা, বাসুয়াড়ি ইউনিয়নে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন জাতীয় পার্টির প্রার্থী জহুরুল হক। এসময় তিনি লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে বলেন, আওয়ামী লীগের প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী মাঠে নেই। তারা মামলা নিয়ে দৌড়ে বেড়াচ্ছে। অথচ তারা বলছে তারা ম্যাজিকে জিতবে। প্রশাসন এখনও স্বচ্ছ আছে। তবে শেষ পর্যন্ত থাকবে কিনা তা নিয়ে সংশয় আছে। তিনি আরো বলেন, ৭৫ শতাংশ ভোটার আমার সাথে আছে। আমি জয়ের ব্যাপারে আশাবাদী। তবে এ আসনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য রণজিৎ কুমার রায় নেই নির্বাচনী মাঠে। তিনি কোনো প্রচার চালাচ্ছেন না।
ভোটাররা মনে করছেন, ঋণখেলাপির অভিযোগ এনে নৌকার প্রার্থীর প্রার্থীতা বাতিলের আবেদন করায় তিনি রায়ের অপেক্ষায় আছেন। নৌকার প্রার্থীতা বাতিল হলে মাঠে নামবেন।

জেবি/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ