যশোর-৪ আদালতে হেরে গিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রনজিত

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 

যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া) আসনে নৌকার বিরুদ্ধে আদালতে একের পর এক অভিযোগ দিয়ে শেষ পর্যন্ত হেরে গিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বর্তমান এমপি রনজিত কুমার রায়। ফলে নৌকার প্রার্থী এনামুল হক বাবুলের নির্বাচনে আর বাধা নেই। বাবুলের বিরুদ্ধে রনজিত কুমার রায়ের আপিল বিভাগে করা আবেদন আজ মঙ্গলবার (২ জানুয়ারি) শুনানি শেষে খারিজ করে দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, এর আগে গত ১৯ ডিসেম্বর এনামুল হক বাবুলের প্রার্থিতা বাতিল করে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে তাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দেয়া হয়। এ রায়ের বিরুদ্ধে পরের দিন স্বতন্ত্র প্রার্থী রনজিত কুমার রায় এমপি ফের চেম্বার আদালতে আপিল বিভাগে আবেদন করেন। যার শুনানি হয় মঙ্গলবার (২ জানুয়ারি) । এদিন শুনানি শেষে আদালত রনজিতের আবেদন খারিজ করে দেন।
সূত্র আরও জানায়, ১৩ ডিসেম্বর ঋণখেলাপির অভিযোগে বাবুলের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। এরপর হাইকোর্টে আপিল করেন তিনি। কিন্তু ১৮ ডিসেম্বর এনামুল হক বাবুলের করা রিট সরাসরি খারিজ করে হাইকোর্ট। তিনি চেম্বার আদালতে আপিল করলে ১৯ ডিসেম্বর বাবুলের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন।

এদিকে আদালতের রায় ঘোষণর পর সংসদ সদস্য রনজিত কুমার রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানান। তিনি আরও জানিয়েছেন, তার সমর্থক ও তিনি নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষেই কাজ করবেন। তিনি কখনো আওয়ামী লীগের সিদ্ধান্তের বাইরে বা নৌকা প্রতীকের বিপক্ষে যাবেন না।

তবে যশোর-৪ আসনে আরও প্রার্থী রয়েছেন। এরা হলেন জাতীয় পার্টির জহুরুল হক (নাঙ্গল), তৃণমূল বিএনপির এম শাব্বির আহমেদ (সোনালী আঁশ), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মন্ডল (নোঙ্গর) ও ইসলামী ঐক্যজোটের ইউনুস আলী (মিনার)। কিন্তু ভোটের মাঠে প্রচার-প্রচারণায় এদের দেখা মিলছে না।

জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ