যশোর-২ আসনে মূল লড়াই হবে নৌকার প্রার্থীর সাথে সাবেক সংসদ সদস্যের

আরো পড়ুন

যশোর-২ (ঝিকরগাছা ও চৌগাছা উপজেলা) আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন মো. তৌহিদুজ্জামান তুহিন। তার বিপরীতে আওয়ামী লীগের দুই নেতা সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম। এ আসনে নৌকার প্রার্থীর সঙ্গে সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলামের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করা হচ্ছে। কারণ হিসেবে বলা হচ্ছে, জাতীয় পার্টির মো. ফিরোজ শাহ, বাংলাদেশ কংগ্রেসের মো. আব্দুল আওয়াল, বিএনএফের মো. শামছুল হক এলাকায় খুব একটা পরিচিত মুখ নন। এছাড়াও চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হাবিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন তবে তিনি নৌকাকে সমর্থন দিয়েছেন।

চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা নিয়ে যশোর-২ আসন। প্রায় ৮ লাখ জনসংখ্যার মধ্যে ভোটার সংখ্যা ৪ লাখ ৫৬ হাজার ৬৯১। এরমধ্যে চৌগাছায় মোট ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬৬। এরমধ্যে পুরুষ ভোটার ৯৯ হাজার ৬১৪ ও নারী ভোটার ৯৭ হাজার ৪৫২। মোট কেন্দ্র ৮১, বুথ সংখ্যা ৪০২। ঝিকরগাছায় ভোটার ২ লাখ ৫৯ হাজার ৬২৫। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৯ হাজার ৮০৯ ও নারী ভোটার ১ লাখ ২৯ হাজার ৮১৬, মোট কেন্দ্র ৯৫, বুথ সংখ্যা ৫৪৩।

নির্বাচন ঘিরে প্রার্থীরা চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার ২২ টি ইউনিয়ন ও দু’টি পৌরসভা, পাড়া, মহল্লা, হাটবাজার, হোটেল-রেস্তোরাঁ, টি স্টলসহ বিভিন্নস্থানে গিয়ে ভোটারদের কাছে ব্যাপক প্রচারণা চালাচ্ছে ও ভোট প্রার্থনা করছেন। ভোটাররা বলছেন, ছয়জন প্রার্থী হলেও নির্বাচনে নৌকা ও ট্রাকের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। ট্রাকের প্রার্থী মনিরুল ইসলাম সাবেক সংসদ সদস্য। সেই সূত্রে দু’টি উপজেলায় তার ব্যাপক পরিচিতি রয়েছে। সাধারণ জনগণের মধ্যে তার উঠাবসাও বেশ লক্ষণীয়। অপরদিকে, নৌকার প্রার্থী ডা. তৌহিদুজ্জামান এলাকায় নতুন মুখ। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রায় একডজন হেভিওয়েট প্রার্থী ছিলেন। তারপরও নৌকার টিকিট পান ডা. তৌহিদুজ্জামান। একইসাথে তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদের জামাতা। তিনি নিজের বক্তৃতা, বিবৃতি ও আলোচনার মাধ্যমে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন তিনি।

নির্বাচন নিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়, দু’জন এখন আওয়ামী লীগের প্রার্থী। আওয়ামী লীগ দু’ভাগে বিভক্ত। কয়েকদিন আগেও ভোটের হিসাব ভিন্ন হলেও স্বতন্ত্র প্রার্থী এস এম হাবিব নৌকার সমর্থন দেওয়ায় অনেকটা নৌকার পাল্লা ভারী হয়েছে। কারণ চৌগাছায় এসএম হাবিব আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা হিসেবে প্রতিষ্ঠিত। সেই কারণে নৌকার দিকেই বেশি সমর্থন থাকবে বলে জানা গেছে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ