যশোর নারী সামাজিক এ্যাসোসিয়েশনের সভাপতি প্রীতিলতা, সম্পাদক সেলিনা

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
যশোর জেলা নারী সামাজিক এ্যাসোসিয়েশন ২০২৪ এর নির্বাচনে প্রীতিলতা বর্মন সভাপতি ও সেলিনা বেগম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার যশোরের তিন উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। উলাসী সৃজনী সংঘ (ইউএসএস) যশোরের ‘এমপাওয়ারিং ওমেন সিএসও’স টু এনসিওর গুড গভার্নেন্স-উই’ নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্প’র আওতায় এই এ্যাসোসিয়েশন পরিচালিত হয়।

ইউরোপীয় ইউনিয়ন এবং ট্র্ডেক্র্যাফট এক্সচেঞ্জ’র আর্থিক ও কারিগরি সহযোগিতায় যশোর জেলা নারী সামাজিক এ্যাসোসিয়েশনের কমিটি গঠনের লক্ষ্যে বৃহস্পতিবার ঝিকরগাছা, মণিরামপুর ও সদর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত স্ব স্ব ভোট কেন্দ্রে জেলা নারী সামাজিক এ্যাসোসিয়েশনের ভোটগ্রহণ করা হয়।

নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদকসহ মোট ১১টি পদের জন্য ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৩৪৬ জন ভোটারের মধ্যে ৩৪৪ জন ভোটার উপস্থিত ছিলেন। নির্বাচনে প্রীতিলতা বর্মন ৩১২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। সহ-সভাপতি নির্বাচিত হন মারুফা খাতুন (২৯৭ ভোট) ও মোছা. পারভীনা বেগম (২৭৯ ভোট)। ৩০৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন সেলিনা বেগম। নির্বাচিতরা আগামী দিনের নারীর ক্ষমতায়ন ও অধিকার নিয়ে কাজ করার আশা ব্যক্ত করেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, যশোরের উপপরিচালক ড. সুশান্ত কুমার তরফদার। নির্বাচন কমিশনার হিসাবে স্ব স্ব উপজেলার উপজেলা কৃষি অফিসারগণ এবং উপ সহকারী কৃষি কর্মকর্তাগণ প্রিজাইডিং অফিসার হিসাবে জেলা নারী সামাজিক এ্যাসোসিয়েশনের নির্বাচন পরিচালনা করেন।

এছাড়াও উলাসী সৃজনী সংঘ’র নির্বাহী পরিচালক খন্দকার আজিজুল হক মণি, প্রকল্প সমন্বয়কারী নাজনীন সুলতানা জেনী, আঞ্চলিক সমন্বয়কারী হারুন-অর-রশীদ এবং স্ব স্ব উপজেলার উপজেলা ফিল্ড কো-অর্ডিনেটর উপস্থিত ছিলেন।

উলাসী সৃজনী সংঘ (ইউএসএস) যশোর জেলার ঝিকরগাছা, মণিরামপুর ও সদর উপজেলা এবং খুলনা জেলার দাকোপ উপজেলায় ইউরোপীয় ইউনিয়ন এবং ট্র্ডেক্র্যাফট এক্সচেঞ্জ এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় ‘এমপাওয়ারিং ওমেন সিএসও’স টু এনসিওর গুড গভার্নেন্স’ উই নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের আওতায় ১৫ হাজার নারী চাষী ও উৎপাদনকারীর বিভিন্ন প্রশিক্ষণ, কারিগরি দক্ষতা বৃদ্ধিসহ আর্থিক সহায়তার মাধ্যমে তাদের আয় বৃদ্ধি ও জীবন-জীবিকার মান উন্নয়ন কর্মকাÐ চলমান রয়েছে।

জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ