যশোরে সাংস্কৃতিক সংগঠন পুনশ্চর একযুগ পূর্তি

আরো পড়ুন

সাংস্কৃতিক অগ্রযাত্রায় আমরা’ স্লোগান নিয়ে একযুগ পূর্তি উৎসব উদযাপন করেছে সাংস্কৃতিক সংগঠন পুনশ্চ যশোর। গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে অনুষ্ঠানে হয়।

অনুষ্ঠানে প্রদীপ প্রজ্বালনের মধ্য দিয়ে আয়োজনের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক রফিকুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি দীপংকার দাস রতন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পুনশ্চ যশোর একটি স্বেচ্ছাসেবী সাংস্কৃতিক সংগঠন। গত এক দশকে সংগঠনটি যশোরের সাংস্কৃতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সংগঠনটি নাটক, সঙ্গীত, নৃত্য, আবৃত্তি, চলচ্চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে।

অনুষ্ঠানে পুনশ্চ যশোরের বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও প্রদর্শন করা হয়। এছাড়াও, সংগঠনের সদস্যদের পরিবেশনায় নাটক, সঙ্গীত, নৃত্য ও আবৃত্তির অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাঁচতে শেখা যশোরের নির্বাহী পরিচালক এঞ্জেলা গমেজ, যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক ডাক্তার আবুল কালাম আজাদ লিটু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা হাসান বুলু, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, চাঁদের হাট যশোরের সভাপতি ফারজী আহমেদ সাঈদ বুলবুল, আর আর এফের নির্বাহী পরিচালক ফিলিপ বিশ্বাস, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, সুরধনী সঙ্গীত একাডেমির সাধারণ সম্পাদক বাসুদেব বিশ্বাস, রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ জেলা শাখার সভাপতি শ্রাবণী সুর, সাংবাদিক সাজেদ রহমান।

অনুষ্ঠানের সভাপতি দীপংকার দাস রতন বলেন, পুনশ্চ যশোরের একযুগ পূর্তি একটি ঐতিহাসিক ঘটনা। এই এক দশকে সংগঠনটি যশোরের সাংস্কৃতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সংগঠনটি আগামীতেও যশোরের সাংস্কৃতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক রফিকুল হাসান বলেন, পুনশ্চ যশোর একটি সফল সাংস্কৃতিক সংগঠন। সংগঠনটি যশোরের সাংস্কৃতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সংগঠনটিকে আগামীতে আরও সাফল্যমণ্ডিত হোক এই কামনা করেন তিনি।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ