যশোরে সরকারি সার মজুদ ও নকল বস্তা বিক্রির অপরাধে জরিমানা

আরো পড়ুন

যশোরের অভয়নগরে সরকারি সার মজুদের অপরাধে এক ব্যবসায়ীকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় সরকারি সারের বস্তা নকল করে তা বাজারজাত করার দায়ে অভয়নগর উপজেলার নওয়াপাড়া বাজারে বাদল নামে এক বস্তা ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্ডার কামরুজ্জামান।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্ডার কামরুজ্জামান জানান, সরকারি বরাদ্দের সার ডিলারের কাছে না পাঠিয়ে অধিক দামে অন্য জায়গায় বিক্রির জন্য মজুদ করে রাখার দায়ে ব্যবসায়ী মনিরুজ্জামান ও সরকারি সারের বস্তা নকল করে বিক্রি করার অপরাধে বাদল নামে এক বস্তা ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে । এসময় ১ হাজার ৫২৩ বস্তা সরকারি বরাদ্দের সার (এমওপি, টিএসপি, ডিএপি) উদ্ধার করে তা খোলা বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়াও নওয়াপাড়া বাজারের নকল বস্তা কারবারি নিউ সোনালী এন্টারপ্রাইজ নামক ব্যবসা প্রতিষ্ঠান নাম, ঠিকানা বিহীন আপেল ও শাপলা মার্কা বস্তা বাজারজাত করায় প্রতিষ্ঠানের দুইটি বস্তার গোডাউন তালাবদ্ধ করে রাখা হয়েছে।

তিনি আরও জানান, অবৈধ সার মজুদদার বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ