নির্বাচন তফসিলের সময়সীমা অতিক্রম করে কোনো পরিবর্তন আওয়ামী লীগ মেনে নেবে না: কাদের

আরো পড়ুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন তফসিলের সময়সীমা অতিক্রম করে কোনো পরিবর্তন আওয়ামী লীগ মেনে নেবে না। তিনি বিএনপির সন্ত্রাসী কার্যক্রমের নিন্দা জানিয়ে বলেন, বিএনপি নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়ে সংবিধানকে চ্যালেঞ্জ করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ বুধবার (২৯ নভেম্বর) সকালে ধানমন্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, “নির্বাচন তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিলের সময়সীমা অতিক্রম করে কোনো পরিবর্তন আওয়ামী লীগ মেনে নেবে না। বিএনপি চাইলেও তফসিল পরিবর্তন করতে পারবে না।”

বিএনপির সন্ত্রাসী কার্যক্রমের নিন্দা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি প্রকাশ্যে নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মানুষের ওপর অত্যাচার করে সংবিধানকে চ্যালেঞ্জ করছে। যারা পুলিশ হত্যা করেছে, গাড়ি পোড়াচ্ছে, হামলা করছে তাদের কি বিচার হবে না? যারা অপকর্ম করে শাস্তিযোগ্য অপরাধ করে তাদের বিরুদ্ধে মামলা হবেই।”

তিনি বলেন, “বিএনপিকে নির্বাচনে বাইরে রাখা হয়নি। আওয়ামী লীগ কাউকে নির্বাচনের বাইরে রাখতে চায় না। বিএনপি নিজেরাই নির্বাচনের বাইরে রয়েছে। তাদের কেউ বাইরে রাখেনি।”

নির্বাচন ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য বিএনপিকে নিষেধাজ্ঞা কেন দেওয়া হচ্ছে না এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, “নির্বাচনকে যারা বাধাগ্রস্ত করছে তাদের ওপর নিষেধাজ্ঞা আসা উচিত। সভ্য দেশগুলো তো এসব বিষয়ে কিছু বলছে না।”

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ