তৃর্ণমূলের নেতাকর্মীরা বঙ্গবন্ধু আদর্শ দারণ করে রাজনীতি করে

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক

যশোরে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেছেন, ‘তৃর্ণমূলের নেতাকর্মীরা বঙ্গবন্ধু আদর্শ দারণ করে রাজনীতি করে, লড়াই করে। কিছু পাওয়ার আশায় রাজনীতি করে না। দল, নেতার প্রতি ভালবাসা সর্বোপরি জনগণের সেবা করার কমিটমেন্ট থেকেই তারা রাজনীতি করেন। তৃর্ণমূলের নেতাকর্মীদের অনেক ত্যাগের বিনিময়ে আওয়ামী লীগ আজ এই পর্যায়ে এসেছে। বারবার আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। কিন্তু এই তৃর্ণমূলকে আওয়ামী লীগ কিছু দিতে পারে না। তার পরেও দলের প্রতি ভালোবাসা আর্দশের কাছে মাথানত করে তারা দলকে সুসংগঠিত করে। বিজয় ছিনিয়ে আনে। মঙ্গলবার বিকালে শহরের জেলা পরিষদ মিলনায়তন (বিডি হল) স্মরণসভা এসব কথা বলেন।

WhatsApp Image 2024 02 13 at 8.04.27 PM 1
যশোর পৌর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক প্রয়াত মুক্তিযোদ্ধা লুৎফর রহমান ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম জানুর স্মরণসভার আয়োজন করে যশোর পৌর আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। এসময় তিনি বলেন, ‘তৃর্ণমূলের বেশির ভাগ নেতাকর্মীরা বঙ্গবন্ধুর খুনিদের বিচার করিয়েছেন। বহু আন্দোলন করেছেন। শেখ হাসিনাকে ক্ষমতায় এনছেন। যারা শেখ হাসিনাকে ক্ষমতায় এনে মৃত্যুবরণ করেছে; তারা নিশ্চয়ই শান্তিতে রয়েছেন। আর এসব তৃর্ণমূল নেতাকর্মীদের কৃতজ্ঞা প্রকাশের জন্যই শেখ হাসিনা দেশে উন্নয়নের মডেল করেছেন। দেশে বড় বড় প্রকল্প উদ্বোধন হয়েছে। বিএনপির জামাত অনেক কর্মসূচি দিচ্ছে; সরকার পতন ঘটাচ্ছেন। বিএনপির কোন কর্মসূচি বাংলার মানুষ এখন আর বিশ্বাস করে না।

আজকে বাংলার মানুষ হরতাল অবরোধ ভ’লে গেছে। বিএনপি অনেক অগ্নি সন্ত্রাস করেছে। সেই সন্ত্রাসী কর্মকান্ডে বাংলার মানুষ ভয় পায়নি। আসুন আমরা এই জামাত বিএনপি সন্ত্রাসীদের প্রত্যাখান করে দেশের উন্নয়নে সামিল হই। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, ‘আওয়ামী লীগের লক্ষ লক্ষ নেতাকর্মী গণতান্ত্রিক আন্দোলনে ভ’মিকা রেখেছে। কিন্তু তারা রাজনীতিতে এসে কিছু পায় না। তারা রাজনীতি করে বঙ্গবন্ধুর জন্য, তার আর্দশকে ধারণ করে। বঙ্গবন্ধুর কন্যাকে ভালোবেসে। কিন্তু এখন আর দলের জন্য অনেকেই রাজনীতি করছে না। ভুইফোড় কিছু কর্মীরা এসে দলের ভিতরে বিভেদ সৃষ্টি করছে। দলের ভাবমূতি নষ্ট করার টেষ্টা করছে; তাদেরকে কিছু কিছু নেতা জায়গা দিচ্ছি। এইসব ভুইভোড় নেতাকর্মীদের ব্যাপারে আমাদের চোখ কান খোলা রাখতে হবে। দলের সভাপতিকে সাথে নিয়ে আমরা দলকে সুসংগঠিত করবো। দলে বিভেদ সৃষ্টি করা যাবে না। সবাইকে ঐক্যবন্ধ হতে হবে। জামাত বিএনপির সকল কর্মসূচি যাতে বাস্তবায়ন না করতে পারে; সেদিকে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য প্রভাষক মোয়াজ্জেম হোসেন, প্রয়াত আওয়ামী লীগনেতা জাহাঙ্গীর আলম জানুর ছেলে রাব্বী আলম রঞ্জু, মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের ছেলে তৌহিদুজ্জামান সোহেল, পৌর আওয়ামী লীগ নেতা ইউসুফ শাহীদ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, যশোর পৌরসভার ৬ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর আলমগীর কবির সুমন, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম নিয়ামত উল্ল্যাহ, জেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফারিন রুম্মা, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস। অনুষ্ঠানে যশোর পৌর আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের প্রয়াত সকল নেতাকর্মীদের স্মরণে একমিনিট নিরবতা পালন ও তাদের আত্মার শান্তি কামনায় দোয়া কামনা করা হয়। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ অংশ নেয়।

জাগো/জেএইচ

 

 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ