৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি নভেম্বরের ৩০ তারিখ প্রকাশিত হবে

আরো পড়ুন

সরকারি কর্ম কমিশন (পিএসসি) আগামী ৩০ নভেম্বর ৪৬তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করবে। এতে ক্যাডার ও নন-ক্যাডার মিলে চার হাজারের বেশি পদ থাকবে।

পিএসসির এক কর্মকর্তা জানান, গত কয়েক বছরের ধারাবাহিকতায় এ বছরও নভেম্বরের শেষে একটি নতুন বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এর মধ্যে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, ৪৬তম বিসিএসে আবেদনের ক্ষেত্রে বয়স শুরু হবে নভেম্বরের ১ তারিখ থেকে। বিসিএসে আবেদনের সব শর্ত পূরণ করলে যোগ্য প্রার্থীরা এতে আবেদন করতে পারবেন।

তবে সাবধানতা অবলম্বন করতে পরামর্শ দিয়ে ওই কর্মকর্তা বলেন, ভুল তথ্য ও মিথ্যা তথ্য যাতে দেওয়া না হয়, সে বিষয়ে আবেদনকারীদের সতর্ক থাকতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শফিক আহমেদ বলেন, নির্বাচনের বছরে নতুন তেমন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি নেই, অনেক পরীক্ষাও স্থগিত হচ্ছে, এই সময়ে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি আমাদের জন্য আশার আলো।

গত ৪৩, ৪৪ ও ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি নভেম্বর মাসে প্রকাশ করেছিল পিএসসি। সবচেয়ে কম সময়ে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশে রেকর্ড করে পিএসসি। পরীক্ষা নেওয়ার ১৭ দিনের মধ্যে প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি।

৪৬তম বিসিএসে ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডার পদেরও শূন্যপদ উল্লেখ থাকবে। প্রার্থীরা ক্যাডার এবং নন-ক্যাডার পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের জন্য এক মাস সময় দেওয়া হতে পারে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ