৪৩তম বিসিএসে নন-ক্যাডার পদে ভুল সংশোধন

আরো পড়ুন

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪৩তম বিসিএসের নন-ক্যাডার পদে নিয়োগের ক্ষেত্রে ভুল সংশোধন করেছে। সংশোধনীতে বলা হয়, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের পরিবর্তে খনিজ ও সম্পদ উন্নয়ন ব্যুরো প্রতিস্থাপিত হবে।

গত ১৪ ডিসেম্বর ও ২৬ ডিসেম্বর জারিকৃত বিজ্ঞপ্তির নন-ক্যাডার অংশের ২৩ নম্বর ক্রমিকে উল্লেখ করা হয়েছিল জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর। সংশোধিত বিজ্ঞপ্তিতে এটি পরিবর্তন করে একই বিভাগের অধীন খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো প্রতিস্থাপন করা হয়েছে।

ফলাফলে দেখা যায়, এই অধিদপ্তরের অধীনে ৪৩তম বিসিএস থেকে ৯ম গ্রেডের নন-ক্যাডার পদে ১ জন প্রার্থীকে সহকারী পরিচালক পদে নিয়োগের সুপারিশ করা হয়েছিল।

এই বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ৯ম থেকে ১২তম গ্রেডে ৬৪২ জনকে বিভিন্ন অধিদপ্তর ও দপ্তরে নিয়োগ সুপারিশ করা হয়েছে। বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে পদ স্বল্পতার কারণে যেসব প্রার্থীকে ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন প্রার্থীদের পছন্দক্রম ও মেধার ভিত্তিতে এই নিয়োগের সুপারিশ করেছে কমিশন।

এই বিসিএস থেকে ১ হাজার ৩৪২টি শূন্য পদে নিয়োগের লক্ষ্যে পছন্দক্রম আহ্বান করা হলেও ৭০০ প্রার্থীকে নিয়োগ দিতে পারেনি।

এর মধ্যে যোগ্য প্রার্থী না পাওয়ার কারণে ৯ম ও ১০ম গ্রেডের ৬৪৬টি পদে এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিভিন্ন অধিদপ্তর ও দপ্তরগুলোর শূন্যপদ প্রত্যাহারের কারণে আরো ৫৪টি পদে জনবল নিয়োগ দেওয়া সম্ভব হয়নি।

সংশোধিত বিজ্ঞপ্তি পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ