৪১তম বিসিএস নন-ক্যাডারের নিয়োগ সুপারিশ: শিক্ষক পদে সবচেয়ে বেশি

আরো পড়ুন

সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪১তম বিসিএসের নন-ক্যাডার থেকে ৯ম, ১০ম, ১১তম ও ১২তম গ্রেডে মোট ৩ হাজার ১৬৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে। এর মধ্যে সবচেয়ে বেশি সুপারিশ করা হয়েছে সহকারী শিক্ষক পদে।

শিক্ষক পদে মোট ১ হাজার ১১৬ জনকে সুপারিশ করা হয়েছে। এর মধ্যে ইংরেজি বিষয়ের শিক্ষক পদে ২৩৫ জন, গণিতে ৬৯, সামাজিক বিজ্ঞানে ৬৭, ভৌতবিজ্ঞানে ১৯৯, জীববিজ্ঞানে ১২৩, ব্যবসায় শিক্ষায় ২১৩, ভূগোলে ৭৮, ধর্মে ৪৮ ও কৃষিতে ৮৪ জনকে সুপারিশ করা হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ২৭৬ জনকে সুপারিশ করা হয়েছে। এ ছাড়া ভূমি মন্ত্রণালয়ের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা পদে ১১০ জনকে, বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের এসএএস সুপারিনটেনডেন্ট পদে ১৭২ জনকে এবং জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১৮১ জনকে সুপারিশ করা হয়েছে।

পিএসসি সূত্র জানায়, ৪১তম বিসিএসে নন-ক্যাডারে মোট ৪ হাজার ৫৩ পদের জন্য পিএসসি অপেক্ষমাণদের কাছে আবেদন আহ্বান করেছিল। গত ২৩ নভেম্বর আবেদন শুরু হয় এবং শেষ হয় ২৮ নভেম্বর। এ সময়ের মধ্যে আবেদন করেন আট হাজারের বেশি চাকরিপ্রার্থী।

পিএসসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪১তম বিসিএসের নন-ক্যাডার থেকে নিয়োগের জন্য সুপারিশকৃত প্রার্থীদের তালিকা পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নিয়োগের পরবর্তী কার্যক্রম জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমে সম্পন্ন হবে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ