২০২৩ সালের সর্বোচ্চ গোলদাতা রোনালদো

আরো পড়ুন

বয়সটা ৩৮! এমন বয়সে বেশিরভাগ ফুটবলারই অবসরে চলে যান। কিন্তু ছাড়ার পাত্র নন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা যে এখনো দারুণভাবে ফুটবল উপভোগ করে যাচ্ছেন। শুধু উপভোগই না, চলতি বছর যে তিনি গোলের দিক থেকে সবাইকে ছাড়িয়ে গেছেন।

সর্বোচ্চ গোলের পরিসংখ্যানে রোনালদো ছাড়িয়ে গেছেন দুই তরুণ—কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হলান্ডকে। সৌদি প্রো লিগে গতকাল রাতে আল ইত্তিহাদের মাঠে আল নাসরের ৫-২ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন রোনালদো। দুটো গোলই পেনাল্টি থেকে। ৬৮ মিনিটে দ্বিতীয় গোলটি করে ২০২৩ সালে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সময়ের সেরা তিন খেলোয়াড়—হ্যারি কেইন, এমবাপ্পে ও হলান্ডকে পেছনে ফেলে শীর্ষে ওঠেন রোনালদো।

পর্তুগিজ কিংবদন্তির এ নিয়ে মোট ৫৩ গোল হলো। তিনি পেছনে ফেললেন কিলিয়ান এমবাপ্পে ও হ্যারি কেইনকে, যারা ৫২টি করে গোল করেছেন। হলান্ডের গোলসংখ্যা ৫০।

২০২৩ সালে ৫৮ ম্যাচে ৫৩ গোল করলেন রোনালদো। এর বাইরে গোল বানিয়েছেন ১৫টি। সব মিলিয়ে ৬৮টি গোলে প্রত্যক্ষ কিংবা পরোক্ষ অবদান রেখেছেন।

এ বছর আরও একটি ম্যাচ বাকি আছে আল নাসরের। অর্থাৎ নিজের গোলসংখ্যাটা বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে রোনালদোর। কিন্তু হ্যারি কেইনের দল বায়ার্ন মিউনিখ কিংবা এমবাপ্পের দল পিএসজির এ বছর আর কোনো ম্যাচ নেই।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ