সৌদি আরবে মাদক চোরাচালানে ৭ বাংলাদেশিসহ ১৪ জন গ্রেফতার

আরো পড়ুন

সৌদি আরবের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদকবিরোধী পুলিশ মাদক ব্যবসা ও চোরাচালানের সাথে জড়িত ১৪ জনকে গ্রেফতার করেছে। এই গ্রেফতারকৃতদের মধ্যে ৭ জন বাংলাদেশি নাগরিক বলে জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

রবিবার (২০২৪ সালের ৮ই জুলাই) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেনারেল ডিরেক্টরেট রিয়াদে ৩.৩ কেজি উচ্চ আসক্তি সৃষ্টিকারী উদ্দীপক মেথামফেটামিন, ১২,৪৩২টি অ্যামফিটামিন ট্যাবলেট এবং বিপুল পরিমাণ হাশিশ জব্দ করেছে। এই মাদকগুলোর ব্যবসা ও চোরাচালানের অভিযোগে ৭ বাংলাদেশিসহ মোট ৭ জন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও জেদ্দায় অ্যামফিটামিনের ২১,০০০ ট্যাবলেট চোরাচালানের দায়ে দুই সিরিয়ান নাগরিক এবং একজন সৌদি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। মদিনায় ৭৫,৬০০ অ্যামফিটামিন ট্যাবলেট সহ একজন প্রবাসী এবং একজন সৌদি নাগরিককে আটক করেছে পুলিশ। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জিজান প্রদেশে সীমান্ত দিয়ে ৪০ কেজি অবৈধ মাদক পাচারের চেষ্টা করার সময় দুই ইথিওপিয়ান নাগরিককে আটক করা হয়েছে।
সম্প্রতি মাদকের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে সৌদি সরকার। মাদক চোরাচালানকারী এবং পাচারকারীদের ধরপাকড়ে নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এসব অভিযানে ব্যাপক পরিমাণে মাদকদ্রব্য জব্দ হচ্ছে এবং মাদক সংশ্লিষ্ট অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ