সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আজ

আরো পড়ুন

সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আজ সোমবার (২৫ সেপ্টেম্বর)। এদিকে সম্মেলন সফল করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অতিথি বরণে প্রস্তুত মঞ্চ। সকাল ১০টায় সাতক্ষীরা পিএন হাইস্কুল মাঠে স্বেচ্ছাসেবক লীগের সাতক্ষীরা জেলা শাখার সম্মেলন শুরু হয়।

জানা গেছে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাসিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ডা. আ ফ ম রুহুক হক-এমপি, কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, জেলা আওযামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য একে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ সাতক্ষীরা সব সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের নেতারা।

এদিকে সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। ব্যাপক সাজসজ্জায় তৈরি হয়েছে অতিথি মঞ্চ। তোরণে তোরণে সেজেছে শহর। সম্মেলনের স্থান সাতক্ষীরা ঐতিহ্যেবাহী পিএন হাইস্কুল মাঠকে সাজানো হয়েছে নান্দনিক রূপে। এই মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভা করেছিলেন। সেই ঐতিহাসিক মাঠে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের স্থান নির্ধারণ হওয়ার নেতাকর্মীদের মাঝে উদ্দীপনা সৃষ্টি হয়েছে। ব্যনার ফেস্টুনে ছেয়ে গেছে সাতক্ষীরা শহর ও আশপাশের এলাকা।

প্রসঙ্গত, শেখ মারুফ হাসান মিঠু সভাপতি ও সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলী দীর্ঘদিন জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব দিয়েছেন। তাদের কমিটি বিলুপ্তি করে শরিফুল ইসলাম বাবু খান আহবায়ক, আয়েশা সিদ্দিকা, শেখ এহসান হাবীব অয়নকে যুগ্ম আহ্বায়ক করে কমিটি ঘোষণা করা হলেও তাদের সাংগঠনিক তৎপরতা না থাকায় কমিটি বিলুপ্তি করা হয়। পরে সাতক্ষীরা পৌরসভা ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসানকে আহ্বায়ক ও শেখ নাজমুল হক রনিকে সদস্য সচিব করে ২১সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এদিকে রবিবার বিকেলে সম্মেলনকে ঘিরে এক মতবিনিমিয় সভা করা হয়েছে। এতে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক নেতা সৈয়দ নাসির উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের উপকৃষি বিষয়ক সম্পাদক এম আফসার-উজ্জামান, উপপ্রশিক্ষণ ও কর্মশালাবিষয়ক সম্পাদক ওয়াহেদুল ইসলাম খান সজিব, সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক কাজী ফিরোজ হাসান, সদস্য সচিব শেখ নাজমুল হক রনি, সদস্য এহসান হাবিব অয়ন, রফিকুল ইসলাম, নিয়াজ মাহমুদ বিমান, রাজিব ফরহাদ, সাবেক ধর্মবিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, পৌর স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক শেখ জিয়াউল হক বনি প্রমুখ।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক কাজী ফিরোজ হাসান বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে সাতক্ষীরায় চলছে সাজসাজ রব। ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেগে উঠেছেন নেতাকর্মীরা। অতিথি বরণে প্রস্তুত সম্মেলন মঞ্চ।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ