সর্তক করে আচরণ বিধি লঙ্ঘনের দায় থেকে অব্যাহতি শাহীন চাকলাদারকে 

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক
নির্বাচনী আচরণবিধি সম্পর্কে সতর্ক করে শাহীন চাকলাদারকে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায় থেকে অব্যাহতি দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। বৃহস্পতিবার দুপুরে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুজাতা আমিনের আদালতে হাজির হন যশোর-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এমপি শাহীন চাকলাদার । পরে এ আদেশ দেয়া হয়।
এর আগে গত ৩ ডিসেম্বর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুজাতা আমিন স্বাক্ষরিত এক নোটিশে তাঁকে শোকজ করা হয়। যার পরিপ্রেক্ষিতে গত বুধবার বেলা ১১টার দিকে তাঁর প্রতিনিধি অ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটুর মাধ্যমে শোকজের জবাব দেন শাহীন চাকলাদার। কিন্তু সন্তোষজনক জবাব না পেয়ে বিচারক শাহীন চাকলাদারেকে সশরীরে আদালতে হাজিরের নির্দেশ দেন। বৃহস্পতিবার তিনি আদালতে হাজির হলে বিচারক সতর্ক করে আচরণবিধি লঙ্ঘনের দায় থেকে অব্যাহতি দেন।
এ বিষয়ে শাহীন চাকলাদারের আইনজীবী রফিকুল ইসলাম পিটু বলেন, শাহীন চাকলাদার আদালতে হাজির হয়ে বিচারকের কাছে শোকজের জবাব দেন। তিনি আরও বলেন, আমরা অনুসন্ধান কমিটিকে বলেছি যে,আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।   এ ধরণের কাজ থেকে আমরা বিরত থাকবো।
এদিকে আদালত সূত্র জানায়, শাহীন চাকলাদার হাজির হয়ে বলেন যেটা হয়েছে সেটা অনিচ্ছাকৃত । তিনি আচরণ বিধি সম্পর্কে সম্পূর্ণ অবগত ছিলেন না। ভবিষ্যতে নির্বাচনী আচরণবিধি সঠিকভাবে বজায় রেখে নির্বাচনী প্রচারণা চালাবেন বলে মৌখিক ও লিখিতভাবে আদালতে প্রতিশ্রুতি দেন। প্রথমবার এ ধরনের ভুল হওয়ায় আদালত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায় থেকে তাকে অব্যাহতি প্রদান করেন। একই সাথে সতর্ক থাকার নির্দেশনা দেন।
জেবি/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ