“সরকার উৎখাতের স্বপ্ন দেখে; তাদের পায়ের নিচে মাটি আছে কিনা সন্দেহ”

আরো পড়ুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা সরকারের উৎখাতের স্বপ্ন দেখে তাদের পায়ের নিচে মাটি আছে কিনা তা সন্দেহ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে দলের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস: প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়া, অগ্নিসন্ত্রাস এসবের বিরুদ্ধে যথাযথভাবে সাক্ষী দিতে হবে যাতে তাদের সাজা হয়। সরকারের পায়ের নিচে মাটি আছে: শেখ হাসিনা বলেন, যারা পায়ের নিচে মাটি খোঁজে, তাদের পায়ের নিচে মাটি আছে কি না, সেটি সন্দেহ। এখনও শুনি সরকার নাকি উৎখাত করে ফেলবে। আমাদের পায়ের নিচে নাকি মাটিই নেই।

নারী ক্ষমতায়ন বিষয়ে তিনি বলেন, নারীর ক্ষমতায়নে তার সরকার অনেক পদক্ষেপ নিয়েছে। প্রতিটি ক্ষেত্রে নারীদের অগ্রযাত্রা চলছে।

শেখ হাসিনা নারী নেতৃত্বের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সংগঠন করতে হবে। মানুষের পাশে দাঁড়াতে হবে তাদের আস্থা অর্জন করবে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। তাদের সন্ত্রাসের শিকার আমাদের নেতাকর্মীরা। ২০০৮ সালে যখন সরকার গঠন করি, তখন একটি বিপর্যস্ত অর্থনীতি, বিশৃঙ্খল সমাজ ব্যবস্থা। সেগুলো কাটিয়ে উঠে উন্নয়নের অগ্রগযাত্রায় পথ চলা।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসবে, এটা কেউ ভাবতে পারেনি। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে প্রয়োজনে জীবন দিতেও প্রস্তুত।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ