সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি

আরো পড়ুন

সংবাদ প্রকাশের জেরে যশোরে এক সাংবাদিক ও তার পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ঔ সাংবাদিক যশোর কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ভুক্তভোগী সাংবাদিক হলেন মাসুদ রানা বাবু (৩২)। তিনি স্থানীয় দৈনিক লোকসমাজের নিজস্ব প্রতিবেদক হিসাবে কাজ করেন ও মনিরামপুর উপজেলার ঝাঁপা গ্রামের মতিয়ার রহমানের ছেলে। আর অভিযুক্ত হলেন উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল ইসলাম।

লিখিত অভিযোগে যায়, গেল ১৭ মার্চ (রোববার) যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসামজের চতুর্থ পাতায় ‘হরিহরনগরে কৃষকের জন্য বরাদ্দ পাটের বীজ অর্ধেক হাতিয়ে নিলেন কৃষক লীগ নেতা’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। সংবাদ প্রকাশের জেরে পত্রিকাটির প্রতিবেদক মাসুদ রানা বাবুর মুঠোফোনে মঙ্গলবার বেলা ১২ টা ১৮ মিনিটে তার ও পরিবারের সদস্যদের খুন জখমের হুমকি দেন মনিরামপুর উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল ইসলাম। বর্তমানে এই প্রতিবেদক ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায়। এঘটনায় ভুক্তোভোগী কোতয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এই বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক মাসুদ রানা বলেন, প্রকাশিত ওই সংবাদে ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নাম উল্লেখ করা হয়। সেখানে সভাপতি মতিয়ার রহমান নিজেই কৃষকের জন্য বরাদ্দকৃত পাট বীজের ৪০ শতাংশ ইউপি চেয়ারম্যানের কাছে দাবি করার বিষয় স্বীকার করেন। এছাড়া তিনি ১১ মার্চ পাট বীজ বিতরণের দিন মোট বিতরণ কৃত ১৮০ প্যাকেট বীজের মধ্যে ৩৬ প্যাকেট নেওয়ার কথাও স্বীকার করেন। মতিয়ার রহমান বলেন, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল ইসলাম ইউনিয়ন কৃষক লীগের নেতাদের জন্য এই বীজ ৪০ শতাংশ বরাদ্দ আছে বলে জানান। তাই আমি ৪০ শতাংশ চেয়ারম্যানের কাছে দাবি করেছিলাম। এ ঘটনায় মঙ্গলবার উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল ইসলাম আমাকে ফোন করে প্রথমে তাকে কালিগালাজ করেন। পরে গালিগালাজ করার কারণ জানতে চাওয়া মাত্রই তিনি তাকে ও পরিবারের সদস্যদের হত্যার প্রাণের হুমকি দেন। তবে, অভিযুক্ত কৃষক লীগ নেতা আবুল ইসলাম বলেন, তার অভিযোগ মিথ্যা। তাকে যে হুমকি দিয়েছি; তার কোন প্রমাণ ঔ সাংবাদিক দিতে পারবেন না।’

এদিকে, এই ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি আকরামুজ্জামান ও সাধারণ এস এম ফরহাদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি হত্যার হুমকি দাতা উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল ইসলামের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

জাগো/ আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ