শেখ হাসিনার সঙ্গে ১৪ দলের শীর্ষ নেতাদের বৈঠক

আরো পড়ুন

আজ সন্ধ্যা ৬টায় গণভবনে বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে আগামী ১৪ দলের শীর্ষ নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় গণভবনে এই বৈঠক হবে।

বৈঠকে অংশ নেওয়ার জন্য আওয়ামী লীগ ছাড়া অন্য শরিক দলগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক-সদস্য সচিবদের আমন্ত্রণ জানানো হয়েছে। ১৪ দলের সমন্বয়ক-মুখপাত্র আমির হোসেন আমু ছাড়াও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির নীতিনির্ধারক কয়েক নেতা বৈঠকে উপস্থিত থাকবেন।

বৈঠকে মূলত আগামী নির্বাচনে জোটগত আসন বণ্টন বিষয়ে আলোচনা হবে। সমঝোতা হলে আসনগুলোতে নৌকা প্রতীকে লড়বেন শরিক দলের প্রার্থীরা। তবে সমঝোতার বাইরে অন্য অনেক আসনে দলীয়ভাবে ও দলীয় প্রতীকেও নির্বাচনের প্রস্তুতি রয়েছে দলগুলোর। নির্বাচন কমিশনের নিবন্ধন থাকা প্রতিটি শরিক দল কমবেশি আসনে দলীয় প্রার্থী দিয়ে মনোনয়নপত্র দাখিল করেছে।

এ ছাড়া আজকের বৈঠকে নির্বাচনসহ বিভিন্ন ইস্যুতে শরিকদের প্রতি চলে আসা ‘অবহেলা’ ও ‘অবমূল্যায়ন’-এর কথাও তুলে ধরবেন বলে জানান শরিক দলের কয়েক নেতা।

শরিক দলগুলোর নেতারা জানান, আগামী নির্বাচনে শরিকদের প্রতি আওয়ামী লীগের সমমর্যাদা ও সমন্বয়ের ভিত্তিতে আসন বণ্টন করা হোক। তারা আশা করেন, শেখ হাসিনা আজকের বৈঠকে এই বিষয়ে শরিকদের উদ্বেগ-চিন্তা গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ