শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইউএনডিপি

আরো পড়ুন

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রশাসক আচিম স্টেইনার রেকর্ড পঞ্চমবার এবং টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রীকে পাঠানো এক বার্তায় স্টেইনার বলেন, “পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) পক্ষ থেকে আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনার নেতৃত্বে বাংলাদেশ অসাধারণ উন্নয়ন অর্জন করেছে, যার মধ্যে রয়েছে দারিদ্র্য দূরীকরণ, শিক্ষা ও স্বাস্থ্যসেবা উন্নত করা এবং নারীর ক্ষমতায়ন। এই সাফল্যগুলি বিশ্বব্যাপী অনুপ্রেরণা জোগায় এবং আমরা আপনার প্রতিশ্রুতি এবং দৃঢ়সংকল্পের প্রশংসা করি।”

স্টেইনার বলেন, “ইউএনডিপি বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টার সাথে জড়িত থাকার জন্য গর্বিত। আমরা আপনার সরকারকে ২০২৬ সালের মধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়ন এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের রূপকল্প অর্জনে সমর্থন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরা বিশ্বাস করি যে বাংলাদেশ টেকসই এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য একটি আন্তর্জাতিক নেতৃস্থানীয় ভূমিকা পালন করতে পারে।”

ইউএনডিপির নির্বাহী বোর্ডের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশের নতুন ভূমিকার জন্যও স্টেইনার প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। তিনি বলেন, “এই গুরুত্বপূর্ণ দায়িত্বটি বাংলাদেশের জন্য বৈশ্বিক টেকসই উন্নয়ন এজেন্ডা গঠনে একটি অমূল্য সুযোগ উপস্থাপন করে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউএনডিপির অভিনন্দন গ্রহণ করে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, “ইউএনডিপির সাথে আমাদের অংশীদারিত্ব আমাদের উন্নয়ন প্রচেষ্টার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা ইউএনডিপির সাথে একসাথে কাজ করে আমাদের জাতির জন্য একটি উন্নত এবং সমৃদ্ধ ভবিষ্যত গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।”

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ