শুক্রবার থেকে যশোরে ইজতেমা শুরু, অংশ নিবে খুলনার ১০ জেলা

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
যশোরের মারকাস মসজিদ মাঠে শুক্রবার (১৫ ডিসেম্বর) থেকে তাবলীগ জামাত মাওলানা সাদ গ্রুপের আয়োজনে ইজতেমা শুরু হবে। এদিন লক্ষাধিক মানুষের জামায়েতের জন্য মাঠ প্রস্তুত করা হয়েছে। যশোর জেলা তাবলীগ ইজতেমার আমির এস এম ইয়ামানুর রহমান জানান, ইজতেমার জন্যে প্রায় সাত লাখ বর্গফুট জায়গা প্রস্তুত করা হচ্ছে। গোটা মাঠ ত্রিপল ও চট দিয়ে ঢেকে দেয়া হচ্ছে

খুলনা বিভাগের ১০ জেলা ছাড়াও ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও পাবনা থেকে মুরুব্বিরা ইজতেমায় আসবেন। আরব, ইন্দোনেশিয়া, ভারত থেকে জামায়াতে আসবেন।

১৫ ডিসেম্বর ফজরের পর আমবয়ানের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শুরু হবে। আশা করা যায় প্রায় দুই লাখ মানুষের সমাগম ঘটবে ইজতেমায়। ইজতেমা মাঠের জিম্মাদার মাওলানা শফি বলেন, ইজতেমা ময়দানের সব কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বিশাল জায়গা জুড়ে অবস্থিত মাঠটি ত্রিপল দিয়ে ঘেরা হয়েছে। হাজার হাজার মুসল্লির পয়নিষ্কাশনের জন্য ২৫০টি টয়লেটের ব্যবস্থা রয়েছে। এছাড়া দুই শতাধিক অজু ও গোসলখানা নির্মাণ করা হয়েছে। অর্ধশতাধিক মাইক টাঙানো হয়েছে। ইজতেমা মাঠে মুসল্লিদের প্রবেশের জন্য চারটি গেট নির্মাণ করা হয়েছে। আগামী ১৭ ডিসেম্বর রবিবার সকাল ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।

 

জেবি/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ