রেস্তোরাঁয় একাধিক সংস্থার অভিযান: মালিক সমিতি নালিশ জানালো

আরো পড়ুন

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় একাধিক সংস্থার অভিযানকে “বাড়াবাড়ি” বলে আখ্যা দিয়েছে। সমিতির মহাসচিব ইমরান হাসান মঙ্গলবার (৫ মার্চ) এক সংবাদ সম্মেলনে বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, ভোক্তা অধিকার অধিদপ্তর, সিটি করপোরেশন, কলকারখানা পরিদর্শন অধিদপ্তরসহ বহু সংস্থা রেস্তোরাঁয় অভিযান চালাচ্ছে।

অভিযান বন্ধের দাবি:

ইমরান হাসান বলেন, নিরাপদ খাদ্য বাস্তবায়নের জন্য সরকার একটি কর্তৃপক্ষ গঠন করেছে। তাদের কাজটি করতে দিতে হবে। একাধিক সংস্থার অভিযান ব্যবসায়ীদের হয়রানি ছাড়া আর কিছুই নয়।

অগ্নিকাণ্ডের তদন্ত ও গাইডলাইনের দাবি:

সম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করে ইমরান হাসান বলেন, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য একটি উচ্চক্ষমতা সম্পন্ন টাস্ক ফোর্স গঠন করা উচিত। ভবিষ্যতে ব্যাঙের ছাতার মতো রেস্তোরাঁ গজিয়ে ওঠা রোধে একটি নির্দিষ্ট গাইডলাইন তৈরি করারও দাবি জানান তিনি।

আগামী কর্মসূচি:

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি আগামী বৃহস্পতিবার (৭ মার্চ) প্রতিটি রেস্তোরাঁয় কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন: বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি আব্দুল বাতেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সহ-সভাপতি মো. মোস্তফা কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক মো. আবু সাঈদ প্রমুখ।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ