রমজানকে ঘিরে চাঁদাবাজির বিরুদ্ধে যশোর পুলিশের জিরো টলারেন্স

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 

আসন্ন রমজানকে সামনে রেখে যশোরের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেছে পুলিশ। সোমবার কোতোয়ালি থানায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় কৃত্রিম সংকট তৈরি করলে বা নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। একই সাথে শহরকে যানজট ও চাঁদাবাজিমুক্ত রাখতে সবকিছু করা হবে বলে আশ্বস্ত করা হয়েছে।

মতবিনিময় সভায় যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, রোজা এবং ঈদে মানুষ যেন ন্যায্যা দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারে সেজন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানানো হয়েছে। একই সাথে বলা হয়েছে কেউ যদি পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে তাহলে তাদের বিরুদ্ধে আমাদের মনিটরিং টিম কঠোর ব্যবস্থা গ্রহন করবে। এজন্য ব্যবসায়ীদের মূল্য তালিকা টাঙাতে হবে। একই সাথে বলা হয়েছে, ব্যবসায়ীদের কাউকে চাঁদা দিতে হবেনা। কেউ চাঁদা দাবি করলে পুলিশকে জানালে তাদের বিরুদ্ধে পুলিশ কঠোর হবে। এক কথায় চাঁদাবাজির বিরুদ্ধে আমাদের অবস্থা থাকবে জিরো টলারেন্স। তিনি বলেন, শহরকে যানজটমুক্ত করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে। লাইসেন্স ছাড়া কোন ইজিবাইক-রিক্সা চলাচল করতে পারবেনা। যেসব প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা রয়েছে তাদেরকে সেটি সচল রাখতে বলা হয়েছে।

সভায় অংশ নেয়া যশোর বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মীর মোশাররফ হোসেন বাবু বলেন, রমজান শুরু হলে বাজারে কোন যানবাহন যাত্রী নিয়ে চলাচল করতে পারবেনা। আমাদেরকে পুলিশ আশ্বস্ত করেছে শহরের সব গুরুত্বপূর্ণ সড়কে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কোন ধরণের সন্ত্রাসকে পুলিশ প্রশ্রয় দেবেনা। এবং কোন ব্যবসায়ী পণ্যের কৃত্রিম সংকট তৈরি করলে তার বিরুদ্ধে কঠোর হবে প্রশাসন বলে জানানো হয়েছে। চাঁদাবাজি বন্ধে পুলিশ তৎপর বলে জানানো হয়েছে।

সিটিপ্লাজা ব্যবসায়ী সমিতির প্রতিনিধি খায়রুজ্জামান সুজন জানান, শহরের মুজিব সড়কের ব্যবসায়ীরা যেন ভয়মুক্ত থাকে সেজন্য পদক্ষেপ নিতে পুলিশকে আহবান জানানো হয়েছে। কেননা ওই এলাকায় ছিনতাই বেশি হয়ে থাকে।

মতবিনিময় সভায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রাজ্জাক, সিটিপ্লাজা ব্যবসায়ী সমিতির সভাপতি শফিকুল আজাদ, খায়রুজ্জামান সুজন, বড় বাজারের ব্যবসায়ী তন্ময় সাহা, বিশ্বজিৎ সাহা, কালেক্টরেট মার্কেট সমিতির সভাপতি নেছার আহমেদ মুন্নাসহ কাঁচামাল ব্যবসায়ী, পোশাক ব্যবসায়ীদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ